শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি দুর্ভোগ ও গুজব নিয়ে রাজনীতি করে: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ৭:৪৭ পিএম

‘রাজনীতিতে ঝলক দেখিয়ে সফল হওয়া যায় না। রাজনীতিতে মডারেট ব্যক্তিরাই সফল হবে। শেখ হাসিনার সততা, পরিশ্রম ও কমিটমেন্ট তার সাফল্যের চাবিকাঠি। বিশ্বের ১০ জন প্রভাবশালী রাষ্ট্রনায়কদের মধ্যে তিনি একজন। গত ৪৪ বছরে এ দেশে সবচেয়ে সাহসী, বিচক্ষণ, প্রশাসক, সৎ, সফল কূটনৈতিক ও সবচেয়ে জনপ্রিয় নেতা শেখ হাসিনা। ত্যাগ এবং পরিশ্রম করলে রাজনীতিতে স্বীকৃতি পাওয়া যায়। জোর করে স্লোগান দিয়ে নেতৃত্ব পাওয়া যায় না এবং জনগণের কাছে সে নেতৃত্বের কোন আবেদন থাকে না।’- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেছেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি মানুষের দুর্ভোগ ও গুজব নিয়ে রাজনীতি করে। একই সঙ্গে তারা সড়ক পরিবহন আইন নিয়ে ও ষড়যন্ত্র করছে। বিএনপি একটা গুজব ও নালিশের দল।

মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা সমুদ্র জয় করেছি, সীমান্ত জয় করেছি। বাংলাদেশ এশিয়ার মধ্যে প্রবৃদ্ধিতে সবার শীর্ষে রয়েছে। আমরা গরীব দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছি। এগুলো সম্ভব হয়েছে দক্ষ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারণেই।

বুধবার দুপুরে নোয়াখালী শহীদ ভুলু ষ্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সড়ক পরিবহন আইন করা হয়েছে রাস্তায় শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য, কাউকে শাস্তি দেওয়ার জন্য নয়। পেঁয়াজ, লবণের ইস্যু না পেয়ে, এবার সর্বশেষ সড়ক পরিবহন আইন নিয়ে ষড়যন্ত্র করছে বিএনপি। পরিবহন মালিক-শ্রমিকদের প্রতি আহ্বান জানাবো, জনগণকে শাস্তি দেবেন না, দুর্ভোগে ফেলবেন না।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, নেতিবাচক রাজনীতির কারণে, তারা সব ঘাঁটি হারাচ্ছেন। নির্বাচনে এবং আন্দোলনে ব্যর্থ হয়ে এখন ষড়যন্ত্র শুরু করেছেন। সব ষড়যন্ত্র শুরু হয় লন্ডনের টেমস নদীর পাড় থেকে। সেখানে বসে তারেক জিয়া দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। দেশের জনগণের সাড়া না পেয়ে, বিদেশিদের কাছে নালিশ করছে। বিএনপি বিদেশে ঘুরে ঘুরে আনুগত্য ভিক্ষা করছে। নির্বাচনের আগে ভারতের কাছে গিয়ে আনুগত্য ভিক্ষা করেছে। আওয়ামীলীগ আনুগত্য চায় না চাই বন্ধুত্ব। আমাদের শক্তির উৎস জনগণ। উসকানি দিয়ে লাভ হবে না।

মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, বাংলার জনগণ তারেক জিয়ার জন্য অপেক্ষা করছেন না, তারেক জিয়ার জন্য অপেক্ষা করছে ঢাকার কেন্দ্রীয় কারাগার।

এ সময় ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী নোয়াখালী নিয়ে স্বপ্ন দেখেন। নোয়াখালী মরুভূমিকে মরুদ্যানে পরিণত করেছেন। নোয়াখালীতে আজ সোনাপুর-চট্টগ্রামের জোড়ালগঞ্জ, সোনাপুর-কুমিল্লা টমছম ব্রিজ সড়ক চারলেনের কাজ চলমান রয়েছে। দেশে ৯৪ শতাংশ বাড়িঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। ক্ষুধা দারিদ্র ও দুর্ভিক্ষের বাংলাদেশ কে আজ শেখ হাসিনা মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন।

সম্মেলন শেষে ওবায়দুল কাদের আগামী তিন বছরের জন্য পুনরায় নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এ.এইচ.এম খায়রুল আনম চৌধুরী সেলিমকে সভাপতি এবং সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন