শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এসপি হারুনের দুর্নীতির অভিযোগ দুদকের বাছাই কমিটিতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম


নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহারকৃত পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশিদের বিরুদ্ধে দাখিলকৃত দুর্নীতির অভিযোগ হাতে পেয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) বাছাই কমিটি। গত ১৭ নভেম্বর সুপ্রিমকোর্ট বারের অ্যাডভোকেট মো. সালেহউদ্দিন অভিযোগটি জমা দেন। গত মঙ্গলবার অভিযোগটি জমা দেয়ার কথা নিশ্চিত করেন।
তিনি বলেন, দুদকে এসপি হারুনের বিরুদ্ধে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ জমা দিয়েছি। এর আগে এসপি হারুনের বিরুদ্ধে আসা দুর্নীতির অভিযোগের তদন্তের নির্দেশনা চেয়ে গত ১২ নভেম্বর রিট করেন সালেহ উদ্দিন।

ওইদিন বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ আগে অভিযোগটি দুদকে দাখিল করতে বলেন। এর পরপরই তিনি সেটি দুদকে দাখিল করেন। ‘আদালতের শুনানির পর দুই দফায় পুলিশ সদর দপ্তর ও দুদকে চিঠি দেয়া হয়েছে।
গত ৩ নভেম্বর নারায়ণগঞ্জের এসপি হারুন অর রশীদকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরে (ট্রেনিং রিজার্ভ) সংযুক্ত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পুলিশ সদর দপ্তরে যোগদান করে নিয়মিত অফিস করলেও বিতর্কিত এই পুলিশ কর্মকর্তাকে এখনও কোনো দায়িত্ব দেয়া হয়নি।

তার বিরুদ্ধে দাখিলকৃত অভিযোগে ক্ষমতার অপব্যবহার, ব্যবসায়ীদের জিম্মি করে চাঁদা আদায়, জমি দখল এবং অবৈধ উপায়ে কোটি কোটি টাকার অর্থ-সম্পদ অর্জনের তথ্য উল্লেখ করা হয়। অভিযোগের সঙ্গে হারুন অর রশিদের বিরুদ্ধে এ যাবত প্রকাশিত নানা দুর্নীতি এবং ক্ষমতার অপব্যবহারের প্রতিবেদনের কপি সংযুক্ত করা হয়।
গতকাল অভিযোগটি দুদকের বাছাই কমিটিতে পৌঁছায়। অভিযোগের তথ্য দুদকের তফসিলভুক্ত হলে বাছাই কমিটি অনুসন্ধানের পক্ষে মতামত দিয়ে কমিশনে পাঠাবে বলে জানা গেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন