শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নিকৃষ্ট ছাত্র ও উৎকৃষ্ট দলীয় কর্মীদের ভিসি নিয়োগ দেয়া হয়েছে

ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে বেছে বেছে নিকৃষ্ট ছাত্র ও উৎকৃষ্ট দলীয় কর্মীদের ভিসি পদে নিয়োগ দেয়া হয়েছে। আর সে কারণেই আস্তে আস্তে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে প্রতিটি বিশ্ববিদ্যালয়ে প্রতিরোধ গড়ে উঠতে শুরু করেছে। তিনি বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসির বিরুদ্ধে যে অভিযোগ এসেছে, যার জন্য ছাত্রলীগের প্রেসিডেন্ট-সেক্রেটারিকে অপসারণ করা হলো, অথচ একই অভিযোগে অভিযুক্ত ভিসি বহাল তবিয়তে বসে আছেন। কারণ লোকে বলে তার সাথে রাজকীয় মানুষদের সম্পর্ক রয়েছে। ফ্যাসিবাদী শক্তি যখন ক্ষমতায় থাকে তখন গণতান্ত্রিক শক্তির সাথে তার লড়াইটা অনেক কঠিন হয়ে পড়ে। এটা বিজ্ঞান। তবে আস্তে আস্তে প্রতিরোধ গড়ে উঠছে এবং গণ-অভ্যুত্থানের মধ্য দিয়েই এ সরকারকে বিদায় নিতে হবে বলে তিনি মন্তব্য করেন।

মির্জা ফখরুল আরো বলেন, সড়ক পরিবহন নিয়ে সরকার সম্প্রতি যে আইনটি করেছে তা বাস্তবসম্মত নয়, সে কারণেই পরিবহন সেক্টরে ধর্মঘটসহ নানা নৈরাজ্য চলছে। পরিবহন সেক্টরে কঠোর আইন ও তার প্রয়োগ থাকা উচিত বলে মন্তব্য করে তিনি বলেন, এ সেক্টরে বরাবরই একটি কোটারি সরকারগুলোকে জিম্মি করে থাকে। এ ব্যাপারে সকল সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে বাস্তবসম্মত আইন প্রণয়ন করার দাবি জানান মির্জা ফখরুল। তিনি দাবি করেন, সরকার জাতীয় ইস্যুগুলোতে কারো সাথে আলোচনা করার প্রয়োজন বোধ না করে বরং নিজেদেরকে সর্বেসর্বা রাজা বলে জ্ঞান করেন। বুধবার ঠাকুরগাঁওয়ের তাঁতিপাড়াস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। এ সময় জেলা বিএনপি সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমীন, সদর উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, জেলা যুবদল সভাপতি মহিবুল্ল্যা চৌধুরী আবু নুরসহ বিএনপি নেতৃবৃন্দ এবং জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশে দুর্ভাগ্যক্রমে ক্ষমতায় টিকে থাকাটাই প্রধান লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে, আর এটা করতে গিয়ে যত নীতি-নৈতিকতাবহির্ভূত কাজগুলো আমরা করে থাকি। ছাত্রদেরকে ব্যবহার করা হয়েছে রাজনৈতিক দলগুলোর নিজস্ব একটা বাহিনী হিসেবে। অথচ অতীতে ’৫২-এর ভাষা আন্দোলন, ’৬৯-এর গণ-অভ্যুত্থান, ’৭১-এর স্বাধীনতা যুদ্ধ, ’৯০-এর স্বৈরাচারবিরোধী ছাত্র আন্দোলনে ছিল মূল নেতৃত্বের ভূমিকা। তাই আজ ছাত্রদেরও এ বিষয়টি মাথায় রেখে এগিয়ে আসার আহ্বান জানান মির্জা ফখরুল।
খালেদা জিয়ার মুক্তি বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিএনপি মহাসচিব বলেন, সরকার খালেদাকে প্রাপ্য মুক্তি থেকে বঞ্চিত করে নিজেদেরই ক্ষতি করছে। এই ব্যর্থ রাষ্ট্রে যখন জাতীয় সমস্যাগুলো প্রকট হয়ে উঠেছে তখন গণতন্ত্রমনা জনসাধারণের প্রতিনিধি হিসেবে খালেদা জিয়া এটা কাটিয়ে উঠতে ভূমিকা রাখতে পারতেন। তিনি বলেন, সরকারের উচিত দল ও গোষ্ঠীগত স্বার্থ থেকে উঠে এসে জাতীয় স্বার্থ রক্ষা করা, নাহলে বাংলাদেশ পুরো একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত হতে যাচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন