শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম বন্দর থেকে কন্টেইনার ও পণ্য পরিবহন শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ১২:০১ পিএম

চব্বিশ ঘণ্টার বেশি সময় পর চট্টগ্রাম বন্দর থেকে শুরু হয়েছে পণ্য ও কন্টেইনার পরিবহন। বৃহস্পতিবার সকাল থেকে চট্টগ্রাম বন্দরে ট্রাক, কার্ভাডভ্যানসহ ভারী যানবাহন প্রবেশ করতে থাকে। বন্দরকে ঘিরে সড়কগুলোতে বাড়তে থাকতে আমদানি-রফতানি পণ্যবাহি ভারী যানবাহনের ভিড়।
বন্দর এলাকা ঘুরে দেখা যায় ধীরে ধীরে কর্মচঞ্চল হয়ে উঠছে দেশের প্রধান সমুদ্র বন্দর এলাকা। পতেঙ্গার বেসরকারি কন্টেইনার ডিপোগুলো থেকেও পণ্য পরিবহন শুরু হয়েছে। কর্ণফুলীর ১৬টি ঘাটেও শুরু হয়েছে পণ্য পরিবহন। চট্টগ্রাম বন্দরের কর্মকর্তা জানান, দুপুর নাগাদ পুরোদমে সচল হবে পণ্য পরিবহন।
ট্রাক ও কাভার্ড ভ্যান ধর্মঘটের কারণে চট্টগ্রামে আমদানি রফতানি পণ্য পরিবহণে অচলাবস্থা সৃষ্টি হয় বুধবার সকাল থেকে। নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে লাগাতার ধর্মঘট যায় মালিক ও শ্রমিকেরা।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সাথে বৈঠকে বুধবার রাত একটায় ধর্মঘট স্থগিতের ঘোষণা আসে। এর ফলে আপাতত কন্টেইনার ও জাহাজ জটের শঙ্কামুক্ত হলো দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি চট্টগ্রাম বন্দর। এদিকে ধর্মঘট স্থগিত হওয়ায় দেশের অন্যতম বাণিজ্যিক এলাকা চাক্তাই, খাতুনগঞ্জ ও আছদগঞ্জেও প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। ব্যস্ত হয়ে পড়েছে দেশের লাইফ লাইন খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
*মজলুম জনতা* ২১ নভেম্বর, ২০১৯, ১২:৩৫ পিএম says : 0
দেশের পন্য পরিবহন যাত্রি পরিবহন চালু করুন।শ্রমিক স্বার্থবিরোধী তা বাতিল করুন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন