ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

সাভারে নকল প্রসাধনী তৈরীর কারখানায় অভিযান, ২৫ লাখ টাকার প্রসাধনী ধ্বংস, জরিমানা

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ২:১০ পিএম

ঢাকার সাভারে বিএসটিআই এর অনুমোদন ছাড়াই বিভিন্ন নকল প্রসাধনী সামগ্রী তৈরি ও বাজারজাতকরণের অভিযোগে একটি প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমান আদালত।
বৃহস্পতিবার ধ্বংস করা হয়েছে কারখানাটির তৈরি ২৫ লাখ টাকা মূল্যের নকল প্রসাধনী সামগ্রী।
এরআগে বুধবার রাতে র‌্যাব-৪ এর ভ্রাম্যমান আদালত সাভারের রাজাশন এলাকার ‘ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লিমিটেড’ কারখানায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান। এসময় বিএসটিআই ও র‌্যাব-৪ এর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
র‌্যাব-৪ এর কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, দীর্ঘ দিন ধরে সাভারের রাজাশন এলাকায় বিএসটিআই এর অনুমোদন ছাড়াই অবৈধ ভাবে ফেসিয়াল, হেয়ার জেল, আফটার সেভ ও লোশনসহ প্রায় ১৭ প্রকারের নকল প্রসাধনী তৈরি করে আসছিল ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লিঃ নামের প্রতিষ্ঠানটি। গোপন সূত্রে খবর পেয়ে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে প্রায় ২৫ লাখ টাকা মূল্যের ১৭ প্রকারের নকল প্রসাধনী সামগ্রী চিহ্নিত করে তা জব্দের বুলডোজার দিয়ে ধ্বংস করে দেন।
তখন কারখানার মালিক নাজমুল হক (৪০) ও ব্যবস্থাপক কুতুব উজ্জামানকে (৩৭) আটক করেন। পরে ৩লাখ টাকা জিরিমানা আদায় শেষে তাদের ছেড়ে দেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান জানান, এসময় নকল পণ্য তৈরি ও তা বাজারজাতকরণের অভিযোগে ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লিঃ কোম্পানীর মালিক নাজমুল হককে ২ লাখ ও ম্যানেজার কুতুব উজ্জামানকে ১ লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন