বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইন্টারনেট সুবিধায় বিশ্ব আজ হাতের মুঠোয় -তথ্যপ্রযুক্তি, ডাক ও টেলিযোগাযোগ সচিব

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ৪:৩৭ পিএম

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস বলেছেন- 'দেশের বিপুল সংখ্যক জনগোষ্ঠী মোবাইল ফোনে সিংহভাগই ইন্টারনেট ব্যবহার করেন। গ্রামে বসেই সাধারণ মানুষ ইন্টারনেট সুবিধায় ভিডিও কলসহ বিভিন্ন সেবা পাচ্ছেন। অনলাইন নিউজ, ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে বিশ্ব আজ হাতের মুঠোয়। বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত সাতক্ষীরার কলারোয়ায় পৃথক তিনটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
যে কোন ধরণের গুজব রোধে সকলকে সচেতন ও সজাগ থাকার আহবান জানিয়ে তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকার কাজ করে চলেছে। তথ্যপ্রযুক্তিতে বিশ্বে এখন চতুর্থ শিল্প বিপ্লব চলছে। ফ্রি সংযোগ ফি'তে টেলিফোন নেয়ার আহবান জানিয়ে তিনি আরো বলেন, টেলিফোন একটি ঐতিহ্য। বর্তমানে কলচার্জ সহ স্বল্পমূল্যে এর সুবিধা পাওয়া যাচ্ছে।
এদেশের মানুষ যেটা কল্পনা করতে পারেনি গত ১০/১২ বছরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটাই বাস্তবায়ন করেছেন উল্লেখ করে তিনি বলেন, পোস্ট অফিসকে আধুনিকায়ন সেবায় সজ্জিত করা হয়েছে। ইন্টারনেট সেবা, তথ্যপ্রযুক্তি সেন্টার, টাকা আদান-প্রদান, আর্থিক নিরাপত্তার নানান সেবা ইত্যাদি সংযুক্ত করা হয়েছে পোস্ট অফিসগুলোতে।
কলারোয়া উপজেলার বুঝতলায় ৮ লাখ টাকা ব্যয়ে পোস্ট অফিসের নতুন ভবন উদ্বোধন, কলারোয়া মডেল হাইস্কুলে সচেতনতা মূলক ক্যাম্পেইন ও উপজেলা অডিটোরিয়ামে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন সচিব অশোক কুমার বিশ্বাস। সবকটি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আর এম সেলিম শাহনেওয়াজ।
পৃথক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগীয় পোস্টমাস্টার জেনারেল অরুন কুমার শিকদার, কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, সহকারী কমিশনার (ভূমি) আক্তার হোসেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান শাহাজাদা ও শাহনাজ নাজনীন খুকু, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবু নসর, প্রফেসর আবু বক্কর ছিদ্দিক, অধ্যাপক এমএ ফারুক প্রমুখ। এছাড়াও সরকারি বিভিন্ন দপ্তরের আধিকারিকগণ, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক ও সুধিজনেরা অনুষ্ঠানগুলোতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন