মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যবিপ্রবিতে হযবরল অবস্থা চলছেই, এবার ভর্তি পরীক্ষায় ৮০টির পরিবর্তে ৮১টি প্রশ্ন

মেধাবীদের বাদ পড়ার শঙ্কা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ৪:৪১ পিএম

দীর্ঘদিন ধরে যশোর বিজ্ঞাপন ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ নিয়ে দুর্নীতি, হোস্টেলে খাবারের নিয়ে শিক্ষার্থীদের অসন্তোষ, ক্যালেন্ডারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করার ঘটনায় হাইকোর্টে রীটা, ভিসির একগুয়েমীসহ নানা ঘটনায় হযবরল অবস্থা চলছে। এবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ত্রুটিপূর্ণ প্রশ্নপত্রে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। বৃহস্পতিবার সকালে বিজ্ঞান অনুষদের এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রশ্নপত্রে ৮০টি প্রশ্ন থাকার কথা থাকলেও ছিলো ৮১টি। ফলে বিভ্রান্তিতে পড়ে অনেক মেধাবীর শিক্ষার্থীর পরীক্ষা খারাপ হয়েছে।
জানা যায়, সকালে যবিপ্রবির ২০১৯-২০ সেশনের ভর্তি পরীক্ষা শুরু হয়। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিজ্ঞান অনুষদের প্রথম শিফটের পরীক্ষা হয়। এই প্রশ্নপত্রে ৩ নং দিয়ে দুইটি প্রশ্ন ও ৩ নং এর শেষের প্রশ্নটি ৫ নং দাগে আরো একবার দেয়া হয়েছে। এজন্য প্রশ্নপত্রে ৮০টি প্রশ্ন থাকার কথা থাকলেও রয়েছে ৮১টি। ফলে, পরীক্ষা শুরুতেই পরীক্ষার্থীরা বেশ বেকায়দায় পড়েন। অনেকে না বুঝে এমআরও শিট পূরণ করেন। যারা প্রথম তিনটি প্রশ্ন বাদে সব প্রশ্ন ভুল উত্তর দিয়েছেন।
তবে এই ভুলকে বড় ধরনের ভুল বলে মনে করছেন না যবিপ্রবি কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়টির ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, আমি শুনেছি প্রশ্নপত্রে একই প্রশ্ন দুই বার হয়েছে। এটা বড় কোন সমস্যা না। তবে এই ভুলের কারণে পরীক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হয় তাহলে শিক্ষার্থীদের পক্ষে সিদ্ধান্ত নেয়া হবে। প্রয়োজনে ভুল প্রশ্নের জন্য নাম্বার পাবেন পরীক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন