ঢাকা, বুধবার , ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ রবিউস সানি ১৪৪১ হিজরী

মহানগর

বিএসএমএমইউতে শিশু হৃদরোগীদের জন্য কর্মশালা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ৭:৩১ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিশু কার্ডিওলজি বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত ‘পেডিয়াট্রিক কার্ডিয়াক ইনটিনসিভ কেয়ার শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃস্পতিবার (২১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের আইএনএম অডিটোরিয়ামে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রো-ভিসি ডা. মো. শহীদুল্লাহ সিকদার। সভাপতিত্ব করেন শিশু কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. মো. জাহিদ হোসেন। অতিথি ছিলেন এনেসথেসিয়া এন্ড এনালাজেসিয়া এন্ড ইনটিনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান প্রফেসরডা. একে এম আখতারুজ্জামান। বিদেশী অতিথি ছিলেন ভারতের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. অগ্নি সরকার সাহা।

ভিসি ডা. কনক কান্তি বড়–য়া বলেন, বিনা অপারেশনে ও বিনামূল্যে জন্মগত শিশু হৃদরোগীদের চিকিৎসাসেবা কার্যক্রমের আওতায় অনুষ্ঠিত পেডিয়াট্রিক কার্ডিয়াক ইনটিনসিভ কেয়ার শীর্ষক কর্মশালার মাধ্যমে শিশু রোগীরা উপকৃত হবেন। এই কর্মশালা চিকিৎসা শিক্ষা ও সেবার বিষয়ে অভিজ্ঞতার বিনিময়ে ও জ্ঞানের আদান-প্রদানে বিশেষ ভূমিকা রাখবে। শিশু হৃদরোগীদের উন্নত ও যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে যথাসম্ভব সহায়তা করা হবে।

ডা. মো. শহীদুল্লাহ সিকদার বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি স্বাধীন বাংলাদেশ দিয়েছেন। সেই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রতি বিশেষ নজর ও সহানুভূতি রয়েছে। বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, সেবা ও গবেষণায় দৃষ্টান্ত স্থাপন করবে এটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যাশা করেন। আমাদের সবাইকে সেই প্রত্যাশা পূরণে অবিরাম কাজ করে যেতে হবে।

ডা. মো. জাহিদ হোসেন সভাপতির বক্তব্যে শিশু হৃদরোগ সার্জনের সংখ্যা বৃদ্ধি, চিকিৎসক ও নার্স-টেকনেসিয়ানদের জন্য দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণসহ পরিপূর্ণ চিকিৎসাসেবা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তা কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন