ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

খেলাধুলা

অজি পেস তোপে নাজেহাল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ১২:০৯ এএম


 দিনের শুরুটা ছিল দুর্দান্ত। কিন্তু শেষটা বিবর্ণ। ওপেনিং জুটিতেই ৭৫ রান। তাতে মনে হয়েছিল প্রথম ইনিংসে বেশ বড় স্কোরই করতে যাচ্ছে সফরকারী পাকিস্তান। কিন্তু এরপরই অজি পেসারদের তোপে পড়ে দলটি। ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ইনিংসে ২৪০ রানের সাদামাটা স্কোর নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে আজহার আলির দলকে। ব্রিসবেনে গতকাল টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। শুরুটাও দারুণ। কিন্তু ওপেনিং জুটি ভাঙতেই ভেঙে পড়ে তাদের ব্যাটিং লাইন আপ। জুটি ভাঙতেই যেন জ্বলে ওঠেন অজি পেসাররা। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও জস হ্যাজলউড চেপে ধরেন পাকিস্তানকে। যদিও এক প্রান্ত আগলে অবশ্য দারুণ লড়াই করেছিলেন আসাদ শফিক। ষষ্ঠ উইকেটে মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে ৫১ রানের জুটি গড়ে চাপ সামলে নেওয়ার চেষ্টা করেন তিনি।
এরপর রিজওয়ান আউট হলে ইয়াসির শাহর সঙ্গে ৮৪ রানের দারুণ এক জুটিতে ইনিংস মেরামত করেন শফিক। কিন্তু এ জুটি ভাঙতেই আবার বিপর্যয়ে পরে দলটি। দলীয় ২২৭ রানেই ৩টি উইকেট হারায় তারা। যার শেষটি ছিলেন শফিক। প্যাট কামিন্সের দারুণ ডেলিভারিতে বোল্ড হয়ে গেলে বড় স্কোরের দেখা পায়নি দলটি। ১৩৪ বলে ৭টি চারের সাহায্যে ৭৬ রান করেছিলেন শফিক। অধিনায়ক আজহার ৩৯ ও রিজওয়ান ৩৭ রান করেন। অস্ট্রেলিয়ার পক্ষে ৫২ রানের খরচায় ৪টি উইকেট পান মিচেল স্টার্ক। ৩টি উইকেট নেন কামিন্স।

সংক্ষিপ্ত স্কোর :
পাকিস্তান ১ম ইনিংস : ৮৬.২ ওভারে ২৪০ (মাসুদ ২৭, আজহার ৩৯, হারিস ১, শফিক ৭৬, বাবর ১, ইফতিখার ৭, রিজওয়ান ৩৭, ইয়াসির ২৬, শাহিন শাহ ০, নাসিম ৭, ইমরান ৫*; স্টার্ক ৪/৫২, হ্যাজলউড ২/৪৬, কামিন্স ৩/৬০, লায়ন ১/৪০, লাবুশেন ০/২৪, স্মিথ ০/৬)।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন