বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বরিশালে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

 যৌতুকের দাবিতে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে অভিযুক্ত স্বামী কাওসার হোসেনকে ফাঁসির রায় ঘোষণা করেছেন বরিশালের নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ। এছাড়া অভিযুক্তকে এক লাখ টাকা জরিমানাও করা হয়। আসামির অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন আদালত। দ-প্রাপ্ত কাওসার হোসেন জেলার বানারীপাড়া উপজেলার নাজিরপুর গ্রামের মৃত শহিদ হোসেনের পুত্র।

আদালতের স্পেশাল পিপি ফয়জুল হক ফয়েজ জানান, ঘটনার দুই বছর পূর্বে আসামির সাথে বাদী ময়না বেগমের ছোট বোন মাহমুদা আক্তার পাখির (২০) সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের পর যৌতুকের দাবিতে কাওসার প্রায়ই পাখিকে মারধর করতো। এরপর ধারদেনা করে ২০ হাজার টাকা দেয়া হয়। কিন্তু নির্যাতন বন্ধ হয়নি। এর মধ্যে তিন মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ে পাখি।

যৌতুকের জন্য ২০১১ সালের ১৭ ফেব্রয়ারি সকাল ১০টার দিকে পাখি বেগমকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এ ঘটনায় ওইদিনই পাখির বড় বোন ময়না বেগম বাদী হয়ে মামলা দায়ের করেন। ওই বছরের ৩০ এপ্রিল উজিরপুর থানার এসআই রুস্তম আলী মৃধা আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় আট জনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক স্বামী কাওসার হোসেনকে ফাঁসির আদেশ দেন। তবে দ-প্রাপ্ত কাওসার হোসেন পলাতক।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন