বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির হাতে আন্দোলনের কোনো ইস্যু নেই -সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ৫:৪৮ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি পেঁয়াজের ওপর ভর করে আন্দোলন করতে চেয়েছিল, ব্যর্থ হয়েছে। এরপর লবণ ও চালের মূল্য বৃদ্ধির গুজব ছড়িয়ে আন্দোলন করতে চেয়েছিল। তাতেও দলটি ব্যর্থ হয়েছে। তাদের আন্দোলনের কোনো ইস্যু নেই। দেশে কোনো কিছু ঘটলেই তার ওপর ভর করে বিএনপি আন্দোলন করতে চায়।

গতকাল আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত সাংস্কৃতিক উপ-কমিটির এক সভায় তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, পরিবহন মালিক-শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে। তাদের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীসহ আমরা বৈঠক করে সমস্যার সমাধান করেছি। সড়ক পরিবহন আইন সঠিকভাবে কার্যকর হবে। তিনি বলেন, আইন প্রয়োগ করতে গিয়ে যদি কোনো কিছু অসঙ্গত হয় তাহলে বাস্তব পরিস্থিতির আলোকে আমরা বিধিমালা প্রণয়ন করছি। সেটা আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখব। পরিস্থিতি এখন আর অস্বাভাবিক হওয়ার কোনো কারণ নেই। সব কিছুই আলাপ-আলোচনার মধ্যদিয়ে সমাধান হয়েছে। কাভার্ডভ্যান ইতোমধ্যে তাদের যাতায়াত শুরু করে দিয়েছে।

ওবায়দুল কাদের বলেন, নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি জনশূন্য হয়ে পড়েছে। তারা আন্দোলনে ব্যর্থ হয়ে চক্রান্তের পথ বেছে নিয়েছে। তিনি বলেন, বেপরোয়াভাবে রাজনীতি করছে বিএনপি। তাদের এখন বেহাল দশা। তাদের দলের নেত্রীর জন্য কোনো আন্দোলনও করতে পারেনি। বিএনপি শুধু বিরোধিতার জন্য বিরোধিতা করছে। তারা চক্রান্ত করতে গিয়ে দুর্বল হয়ে পড়েছে।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, অভ্যন্তরীণ গণতান্ত্রিক চর্চা আওয়ামী লীগে আছে যা অন্য দলে নেই। এখানে ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করতে হয়। সমস্যা থাকলে প্রধানমন্ত্রী সঙ্গে আলোচনা করে সমাধান করা হয়।

এ সময় সাংস্কৃতির উপ-কমিটির সভাপতি আতাউর রহমান, সদস্য সচিব অসীম কুমার উকিল, চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক, কণ্ঠশিল্পী এস ডি রুবেল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Syed Jamal Uddin ২২ নভেম্বর, ২০১৯, ৬:৫৫ এএম says : 0
BNP এর উপদেষ্টামণ্ডলীর সভাপতি!
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন