ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অবৈধ অভিবাসীদের বিতাড়নে শুনানি শুরু হচ্ছে ভারতের সুপ্রিম কোর্টে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ৫:২৭ পিএম

ভারতের ভূখন্ডে বসবাসরত রোহিঙ্গা ও বাংলাদেশিসহ অবৈধ অভিবাসীদের বিতাড়নের দাবিতে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এক নেতার আবেদনের প্রেক্ষিতে শুনানি শুরু করতে সম্মতি জানিয়েছে দেশটির সর্বোচ্চ আদালত। দ্য আউটলুক ইন্ডিয়া

বৃহস্পতিবার প্রধান বিচারপতি এসএ বোবড়ে নেতৃত্বাধীন বেঞ্চে এই আবেদন গ্রহণ করা হয়। সুপ্রিম কোর্ট বেঞ্চ জানায়, আগামী চার সপ্তাহের মধ্যে শুনানি শুরু হবে। আউটলুক ইন্ডিয়ার এক প্রতিবেদনে বিষয়টি জানা গেছে।
আবেদনে বিজেপি নেতা কেন্দ্রীয় সরকারের অবস্থানের প্রতি সমর্থন জানিয়ে ভারতে বসবাস ৪০ হাজার রোহিঙ্গাকে চিহ্নিত করে বিতাড়নের কথা বলেন। তিনি চান, আদালত যেন কেন্দ্রীয় ও রাজ্য সরকার রোহিঙ্গাদের চিহ্নিত করে আটক ও বিতাড়নের নির্দেশ দেওয়া হয়।
আবেদনে বলা হয়, ‘বিশালসংখ্যক অবৈধ অভিবাসী বিশেষ করে মিয়ানমার ও বাংলাদেশি আমাদের সীমান্ত অঞ্চলের জনতাত্তি¡ক কাঠামোর জন্য হুমকি। বর্তমান পরিস্থিতিতে তারা আমাদের জাতীয় নিরাপত্তার জন্যও হুমকি।
আবেদনে দাবি করা হয়, মিয়ানমার থেকে বেনাপোল-হরিদাসপুর হয়ে সোনামোরা, কলকাতা ও গুহাটিতে অনেক রোহিঙ্গাকে প্রবেশের সুযোগ করে দিয়েছে কিছু অসাধু চক্রের সদস্য।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন