শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আলেম সমাজকে সাথে নিয়ে উন্নয়ন করতে চায় সরকার সমাবেশে ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম


 ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, দেশের কওমী আলীয়া পীর মাশায়েখসহ সকল ধারার ওলামায়ে কেরামের মধ্যে সেতুবন্ধন রচনা করে ঐক্যবদ্ধ প্লাটফরম তৈরি করা হবে। সরকারের সাথে দূরত্ব কমিয়ে দেশের উন্নয়নমূলক কর্মকা-ে আলেম সমাজকে আরো বেশি সম্পৃক্ত করা হবে।

গতকাল শুক্রবার বার বেলা ১১ টায় কেরানীগঞ্জের ঘাটারচরস্থ ঢাকার মসজিদুল আজিজ এ শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক (রহ.) এর মাকবারাহ সংলগ্ন মসজিদ উন্নয়নের জন্য সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী এসব কথা বলেন। ধর্ম মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রতিক বছরগুলোতে দেশে সন্ত্রাস জঙ্গীবাদ ও উগ্রবাদ বিরোধী জনসচেতনতামূলক কার্যক্রমে এ দেশের ইমাম খতীবসহ সমগ্র আলেম সমাজ অত্যন্ত আন্তরিকভাবে তাঁদের দায়িত্ব পালন করেছেন। তাঁদের খুৎবা, বয়ান এবং ওয়াজ মাহফিলের আলোচনার মাধ্যমে এদেশের মানুষকে সচেতন করেছেন। এর ফলে জঙ্গীবাদ উগ্রবাদ ও সন্ত্রাস নিয়ন্ত্রনে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে । যা ইতোমধ্যে বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী দেশের সকল ধারার ওলামায়ে কেরামের সাথে সুসম্পর্ক বজায় রাখার বিষয়ে অত্যন্ত আন্তরিক। ওলামায়ে কেরামদেরকে সাথে নিয়েই তিনি উন্নত বাংলাদেশ গঠনের অভিযাত্রায় এগিয়ে যেতে চান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, অর্থ মন্ত্রনালয়ের উপসচিব মো. নজরুল ইসলাম, জামেয়া আরাবিয়া রাহমানিয়া ঢাকার প্রিন্সিপাল মুফতি মাহফুজুল হক, হজ এজেন্সীজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি এম শাহাদাত হোসাইন তাসলিম ও হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াকফ) এর ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম ইউসুফ হারুন ভূঁইয়া।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন