ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির মুখের ওপরই শুধু সরকারের নিয়ন্ত্রণ নেই

সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সবকিছুর ওপর আমাদের নিয়ন্ত্রণ আছে। দেশের সার্বিক পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। কিন্তু বিএনপির মুখের ওপর আমাদের নিয়ন্ত্রণ নেই। তাদের যে মুখের ভাষা, মিথ্যাচার অপ্রপচার এর ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই।
গতকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসের প্রস্তুতি পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। যুবলীগের কংগ্রেসের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, যুবলীগের নেতৃত্ব কাউন্সিলররা ঠিক করবেন। তাদের মধ্যে আলাপ-আলোচনা হবে। তাদের সম্মতিতে পরবর্তী নেতৃত্ব আসবে। এখানে অবশ্যই আমাদের অভিভাবক আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূল্যবান পরামর্শ আমরা নেবো। এখানে কে নেতা হবেন এই মুহূর্তে বলতে পারছি না।

তিনি বলেন, সভাপতি-সাধারণ সম্পাদকের জন্য নাম আহ্বান করেছি। একইভাবে চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নাম প্রার্থিতা আসবে। সর্বোপরি নেত্রীর সঙ্গে আলাপ করে নতুন কমিটির চেয়ারম্যান-সম্পাদকের নাম ঘোষণা করব। পরবর্তী নেতৃত্ব নির্বাচনে বয়সের ক্যাটাগরি কাজ করবে।
অপর এক প্রশ্নের উত্তরে কাদের বলেন, নেতাকর্মীরা যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির রক্তের উত্তরাধিকার কাউকে যুবলীগের নেতৃত্বে চাইতেই পারে, সেটি যুবলীগের অধিকার আছে। ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের পর ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সম্মেলন হবে। এর মাধ্যমেই যুবলীগের ঢাকা মহানগরের দুই শাখায় নতুন নেতৃত্ব আসবে। আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের পর মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলন আয়োজন করবে যুবলীগের নতুন কমিটি।

অনেক জায়গায় এখনো যান চলাচল স্বাভাবিক হয়নি, এ বিষয়ে জানতে চাইলে সড়ক ও সেতুমন্ত্রী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনার পর সমঝোতা হয়েছে, সমাধান হয়েছে। গত বৃহস্পতিবার থেকে ঢাকাসহ আশপাশের এলাকায় সব ধরনের যান চলছে। কোথাও কোথাও বিঘ্ন ঘটেছে, এটা স্বাভাবিক হয়ে যাবে। এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহŸায়ক চয়ন ইসলাম, যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
* মজলুম জনতা * ২৩ নভেম্বর, ২০১৯, ৯:৪২ এএম says : 0
সব কিছুরই নিয়ন্ত্রন থাকা ভাল,যুবলীগ কমিটিতে বয়সের ও নিয়ন্ত্রন রাখুন।একজন মানুষ কত বছর বয়সপর্যন্ত যুব থাকে? এ বিষয় একটু ভেবে চিন্তে নিয়ন্ত্রন করবেন।
Total Reply(0)
Nadim ahmed ২৩ নভেম্বর, ২০১৯, ১০:৫৯ এএম says : 0
I think also government has no control on .......... and your mouth Obaidul Kader.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন