শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পেঁয়াজে কারসাজি: ১০ ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ২:১২ পিএম

দেশে পেঁয়াজ নিয়ে কারসাজিতে শীর্ষ ৪৭ আমদানিকারকের মধ্যে ১০ জনকে জিজ্ঞাসাবাদ করছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আজ সোমবার বেলা সাড়ে ১১টা থেকে তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে।

শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, আমদানিকারক প্রতিষ্ঠান টি এম এন্টার প্রাইজ, বি এইচ ট্রেডিং অ্যান্ড কোম্পানি, জগদীশ চন্দ্র রায়, মেসার্স সাজ্জাদ এন্টারপ্রাইজ, একতা শস্য ভাণ্ডার, মেসার্স সুমাইয়া এন্টারপ্রাইজ, মেসার্স দীপা এন্টারপ্রাইজ, আরএম এগ্রো, পল মোহাম্মদ ট্রেডার্স ও নূর এন্টারপ্রাইজের স্বত্বাধিকারীকে জিজ্ঞাসাবাদ করছেন শুল্ক গোয়েন্দার উর্ধ্বতন কর্মকর্তারা।

প্রতিষ্ঠানগুলোর গত তিন মাসে আমদানি ও বিক্রি সংক্রান্ত যাবতীয় তথ্যের বিষয়ে জিজ্ঞাসাবাদ করছেন শুল্ক গোয়েন্দারা। পর্যায়ক্রমে অন্য ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদ করা হবে বলে সূত্র জানায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Ali Zaber ২৫ নভেম্বর, ২০১৯, ২:৪৯ পিএম says : 0
যারা আমদানী কারক ব্যবসায়ী, তাদের প্রতি কেজি পেঁয়াজ কেনা পরে ৪০/- টাকা। আর তার প্রতি কেজি পেঁযাজ ২০০/- থেকে ২৪০/- পর্যন্ত বিক্রি করছে, এতে তাদের প্রতি কেজি পেঁয়াজে লাভ হচ্ছে ১৬০/- টাকা থেকে ২০০/- টাকা। অথচ প্রতি কেজি পেঁয়াজে লাভ করার কথা ৫/- টাকা সর্বোচ্চ ১০/- টাকা। প্রতি কেজি পেঁয়াজ ৪০/- টাকায় ১৬০ থেকে ২০০ টাকা লাভ করছে এ যে দিন দুপুরে কত বড় ডাকাতি, দিন দুপুরে এত বড় ডাকাতি করছে, আর সরকার চুপ করে বসে থাকে কিভাবে, তা বোধগম্য নয়। সরকারের উচিত আড়ৎদার সিন্ডিকেট ব্যবসায়ীদের সকল পেঁয়াজ সিস করে নিয়ে প্রতি কেজি পেঁয়াজ ৫০/- টাকা করে বিক্রি করে সেই অনুযায়ী উক্ত ব্যবসায়ী মালিকদের মূল টাকা ফিরিয়ে দেওয়া। এইভাবে সরকার যদি সকল আড়ৎদার ব্যবসায়ীদের পেঁয়াজ সিস করে নিয়ে জনগণের নিকট ন্যায্য মূল্যে বিক্রি করে, তাহলে ব্যবসায়ীগণ সোজা পথে চলতে বাধ্য থাকবে। সরকারকে সেদিকে দৃষ্টি রাখার জন্য আহ্বান জানাই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন