মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘বর্তমান সরকার দারিদ্রমুক্ত দেশ গড়ার লক্ষ্যে কৃষিখাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ৯:৫৪ পিএম

‘বর্তমান সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কৃষিখাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন। সরকার রূপকল্প ২০২১ এবং ২০৪১-এর আলোকে জাতীয় কৃষিনীতি, ৭ম পঞ্চবার্ষিকী পরিকল্পনা, টেকসই উন্নয়ন অভীষ্ট, ডেল্টাপ্ল্যান ২১০০ এবং অন্যান্য পরিকল্পনা দলিলের আলোকে পরিকল্পনা গ্রহণ করেছে।’- কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক এসব কথা বলেছেন।


আজ সোমবার (২৫ নভেম্বর) বাংলাদেশ সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কৃষি বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্য এবং দফতর বা সংস্থার প্রধানদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, ‘দেশের কৃষি বিশ্ববিদ্যালয়, কৃষি কলেজ এবং কৃষিবিদরা বাংলাদেশের সামগ্রিক কৃষি উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করছে। তাদের অবদানের জন্য কৃষিতে আজ দেশ স্বয়ংসম্পূর্ণ। তবে কৃষিতে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করলেও দেশের পুষ্টি চাহিদা মিটিয়ে বর্তমান প্রজন্মকে সুস্বাস্থ্যের অধিকারী হিসেবে গড়ে তোলার উদ্যোগ নেওয়া প্রয়োজন।’

মতবিনিময় সভায় কৃষি সচিব মো. নাসিরুজ্জামানসহ কৃষি বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্য, কৃষিমন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও দফতর বা সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Patti Zadow ২৬ নভেম্বর, ২০১৯, ৮:০১ এএম says : 0
Keep on writing, great job!
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন