বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এ কেমন অমানবিকতা !

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

স্বামীর পাশে শায়িত হতে পারলেন না ছবুরা খাতুন (৯৮)। প্রভাবশালীদের অমানবিকতা তাকে তাড়িত করলো মৃত্যুর পরেও। অমানবিকতার চরম এই নিদর্শন দেখা গেলো আনোয়ারার চাতরী ইউনিয়নের মাজমবাড়ি এলাকায়। এ ঘটনায় তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে এলাকায় ।

জানা যায়, চাতরী ইউনিয়নের মাজমবাড়ি এলাকার স্থায়ী বাসিন্দা মৃত ছিদ্দিক আহমদের স্ত্রী ছবুরা খাতুন (৯৮) দীর্ঘদিন অসুস্থ থাকার পর গত রোববার রাত ৯টা পনের মিনিটে মারা যান। পারিবারিক ও সমাজের মান্যগণ্য ব্যক্তিবর্গের অনুমতিক্রমে স্বামীর কবরের পাশে দাফনের উদ্যোগ নেওয়া হয়। কিন্তু সকাল সাড়ে ১০ টার দিকে তারা বাড়ি থেকে লাশ নিয়ে জানাজা নামাজের জন্য মসজিদ মাঠে পৌঁছালে খবর আসে এলাকার প্রভাবশালী এসকান্দর, আনোয়ার হোসেন ও নুরুল আবছার কবর ভরাট করে দিয়েছে। অবশেষে তারা বাধ্য হয়ে সকাল সাড়ে ১১টার দিকে অন্য একটি কবরস্থানে লাশ দাফন করেন। এ ঘটনায় উপস্থিত সবাই অমানবিকতায় হতবাক হয়ে পড়েন এবং এলাকার তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

ছবুরা খাতুনের ছেলে আহমদ কবির বলেন, এই কবরস্থানে আমাদের কোন জায়গা নেই। আমার বাবার মৃত্যুর পর সমাজের মান্যগণ্য ব্যক্তিবর্গের সহযোগিতায় আমার বাবাকে এ কবরস্থানে দাফন করি। এখন আমার মা যখন মারা গেছে সমাজের মান্যগণ্য ব্যক্তিবর্গের অনুমতি নিয়ে কবরস্থানে দাফন করার ব্যবস্থা করি। রাতে যখন সবাই কবর তৈরী করে তখনও কেউ কোনো বাধা দেননি। সকালে লাশ নিয়ে জানাজার মাঠে আসলে এরা এসকান্দর ও তার ভাইরা এসে কবরটি ভরাট করে দেয়।

এব্যাপারে জানতে এসকান্দরের মুঠোফোনে একাধিকবার কথা বলার চেষ্টা করলেও কথা বলা সম্ভব হয়নি।
চাতরী ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ইব্রাহিম মুন্সি বলেন, সমাজের মান্যগণ্য ব্যক্তিবর্গের অনুমতিক্রমে মাজমবাড়ি এলাকার কবরস্থানে কবর খনন করা হয়। সবাই যখন লাশ নিয়ে জানাজা মাঠে উপস্থিত হলে অন্যদিকে অসামাজিক ব্যক্তি এসকান্দর ও তার ভাইরা মিলে করবটি ভরাট করে দেয়। পরে এলাকাবাসীর সম্মতিক্রমে অন্য একটি স্থানে লাশ দাফনের ব্যবস্থা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
মাসুম ২৬ নভেম্বর, ২০১৯, ১২:১৭ পিএম says : 0
হায়রে মানুষ !!!!!!!!!!!
Total Reply(0)
আকাশ ২৬ নভেম্বর, ২০১৯, ১২:১৭ পিএম says : 0
এদের মধ্যে কি মরার ভয়ও নেই ?
Total Reply(0)
সাদ্দাম ২৬ নভেম্বর, ২০১৯, ১২:২১ পিএম says : 0
এ কেমন অমানবিকতা !
Total Reply(0)
Noor Mohammad ২৬ নভেম্বর, ২০১৯, ১২:৪৯ পিএম says : 0
ওরা হয়ত কবরও পাবেনা
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন