ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নরওয়ের রাস্তায় দাঁড়িয়ে শত শত মানুষ শুনেছেন কোরআন তেলাওয়াত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ১২:১৩ পিএম

একটি পার্কে সাউন্ড বক্সে কোরআনের তিলাওয়াত চলছে। চার পাশে শত শত মানুষ দাঁড়িয়ে তা শুনছেন। কেউ ফুল, কেউ দুই হাত তুলে মুনাজাত করছেন। এমন দৃশ্য দেখা গেলো নরওয়ে।
নরওয়েতে কোরআন অবমাননার ঘটনায় যখন সারা বিশ্বের মুসলিমরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছে, তখন সম্প্রীতি ও ভালোবাসার হাত বাড়িয়ে দিয়েছে নরওয়ের মুসলিমরা। গত সপ্তাহে কোরআন অবমাননার মতো দুঃখজনক ঘটনার পর তারা নরওয়ের পার্কে সাউন্ড বক্সে কোরআনের তিলাওয়াত বাজিয়েছে। মুসলিমদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে দেশটির সাধারণ মানুষ।

গত সপ্তাহে নরওয়ের ‘ইসলামবিদ্বেষী’ সংগঠন ‘স্টপ ইসলামাইজেশন অব নরওয়ে’ (এসআইএন) ক্রিসচিয়ানসান্ড শহরে ইসলামবিরোধী বিক্ষোভের আয়োজন করে। এতে কোরআন অবমাননা ও তাতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পাকিস্তানি যুবক ওমর ইলিয়াস এ ঘটনার তাৎক্ষণিক প্রতিবাদ করেন এবং তাতে বাধা দেন।

ঘটনায় বাংলাদেশ, ভারত, পাকিস্তানসহ মুসলিম বিশ্বে বিক্ষোভ ও প্রতিবাদ হয়। তারা এ ঘটনার উপযুক্ত বিচার ও আটক মুসলিম যুবকের মুক্তি দাবি করে এবং এ ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সে ব্যাপারে নরওয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
* মজলুম জনতা * ২৬ নভেম্বর, ২০১৯, ১:৫৫ পিএম says : 0
এক গান একবার দু বার তিনবার এর বেশি ভাল লাগেনা ।কিন্তু কি মধুরবানী লখ্খ কুটিবার শুনলে ও আবার ও শুনতে মনে চায়।কি মধুর শুনতে কোরানের বানী।
Total Reply(0)
Noor Mohammad ২৬ নভেম্বর, ২০১৯, ১২:৩৪ পিএম says : 0
কুরআন তিলাওয়াত, সঙ্গে ঐ দেশীয় ভাষায় তরজমা ও প্রচার করা দরকার। যাতে করে ওরা বুঝতে পারে কুরআন কি জিনিষ।
Total Reply(0)
taijul Islam ২৬ নভেম্বর, ২০১৯, ১২:৫৬ পিএম says : 0
ALLAH HUAKBAR......
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন