শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তৃণমূলের জনগণই আওয়ামী লীগের শক্তি -রেলমন্ত্রী সুজন

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ৫:১১ পিএম

রেলমন্ত্রী ও পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, তৃনমূলের জনগণই আওয়ামীলীগের শক্তি। এই শক্তিকে দূর্বল করে দিতে পারিনা। তৃণমূল পর্যায় থেকে দলকে শক্তিশালী হিসেবে গড়ে তুলতে এই সম্মেলন। ক্ষমতায় থাকলে অনেকে দলে ভিড়ে যায়। তখন দলের নিবেদিতপ্রাণ কর্মীরা অসহায় হয়ে পড়ে।
তিনি গতকাল মঙ্গলবার দুপুরে বোদা মহিলা কলেজ মাঠে আয়োজিত বোদা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথিরি বক্তব্যে এসব কথা বলেন। এর আগে মন্ত্রী জাতীয় সংগীতের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সম্মেলনে সূচনা করেন।
তিনি আরও বলেন, তুণমূলে দলকে যুগোপযোগী করে গড়ে তুলতে এই সম্মেলন। আওয়ামী লীগ জনগণের দল। নীতি, আদর্শ আর লক্ষ্য নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে দলকে সুসংগঠিত করে ক্ষুধা, দারিদ্র, সন্ত্রাস, দুর্নীতিমুক্ত আত্মনির্ভরশীল মর্যাদাপূর্ণ জাতি হিসেবে পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে গেছে। বাংলাদেশ এখন বিশে^র নিকট একটি রোল মডেল।
মন্ত্রী বলেন, সবাই নেতা হতে চায়, কেউ কর্মী হতে চায় না। দলীয় নেতাকর্মীদের জনগণের পাশে থেকে সরকারের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে প্রহরীর মত কাজ করতে হবে। নেতাকর্মীদেরকে মানুষের সেবা ও কল্যাণের জন্য কাজ করতে হবে। পদ কোন পদবী নয়, এটা হলো দায়িত্ব। অনেকে পদবী পেতে আগ্রহী কিন্তু পদের দায়িত্ব নিতে আগ্রহী নয়। বঙ্গবন্ধুর কর্মী দাবি করলে দায়িত্বও আসবে। আমরা অনেক সময় দায়িত্বটা অনুভব করি না। তিনি দেশ, সমাজ, প্রতিবেশি ও সাধারণ মানুষের বিপদে আপদে কাছে থেকে সহযোগিতার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান।
তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন সুখী সৃমৃদ্ধশালী স্থিতিশীল ও অসাম্প্রদায়িক দেশ হিসেবে যখন সামনের দিকে অগ্রসর হচ্ছিল ঠিক তখনই সাম্প্রদায়িক শক্তি ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে দেশকে অস্থিতিশীল ও সাম্প্রদায়িকতার দিকে নিয়ে যায়। তিনি বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত আন্মনির্ভরশীল মর্যাদাসম্পন্ন একটি দেশ গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় এসে পাকিস্তানী ধ্যান ধারণায় বাংলাদেশকে একটি সন্ত্রাসের জনপদে পরিণত করে।
বোদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত স¤্রাট। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ফারুক আলম টবি সম্মেলনে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন। শুরতেই শোক প্রস্তাব উত্থাপন করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মিজানুর রহমান। নিহতের স্মরণে এক মিনিটি দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।
সম্মেলনে প্রধান বক্তা হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত স¤্রাট, বিশেষ অতিথি হিসেবে কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি আব্দুল লতিফ তারিন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্বাস আলী, আবু তোয়াবুর রহমান বক্তব্য দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ahammad ২৬ নভেম্বর, ২০১৯, ৭:০০ পিএম says : 0
জনাব,আগে নিজে ঠিক হয়ে অন্যকে উপদেশ দেওয়া উচিৎ। আপনার মন্ত্রনালয় আগে দূনীতি স্বজন প্রিতীও সকল অনিয়ম দুর করুন। দয়িত্ব পলনে কর্মকর্তা কর্মচারী দের প্রতি কঠোর ভূমিকা পালন করুন। দেখবেন দূর্ঘটনা ও লোকসান দুটোই কমে যাবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন