শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রংপুর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ কারাগারে

সাড়ে ৪ কোটি টাকা আত্মসাতের মামলায় জামিন নামঞ্জুর

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ৬:২০ পিএম

টাকা আত্মসাতসহ যন্ত্রপাতি কেনায় হিসেবে গরমিলের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় রংপুর মেডিকেল কলেজের (রমেক) সাবেক অধ্যক্ষ ডা. নূর ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ মঙ্গলবার তার জামিন শুনানি শেষে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। দুপুরে রংপুর জেলা ও সিনিয়র বিশেষ জজ আদালতের বিচারক বেগম রাশেদা সুলতানার আদালতে জামিন আবেদন জানালে আদালত তা নামঞ্জুর করেন।
কারাগারে প্রেরণের বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী পিপি হারুন-উর রশীদ। বিকেলে তিনি সাংবাদিকদের জানান, রংপুর মেডিকেল কলেজে যন্ত্রপাতি কেনাকাটায় টাকা আত্মসাত ও বিভিন্ন হিসাবের গড়মিলের অভিযোগে কলেজের অধ্যক্ষ ডা. নূর ইসলামসহ ছয়জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা করা হয়েছে। গত ১২ সেপ্টেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয় রংপুরে দুদক প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ফেরদৌস রহমান এ মামলাটি দায়ের করেন ।
মঙ্গলবার দুপুরে ওই মামলায় রংপুর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. নূর ইসলাম আদালতে হাজির হয়ে জামিন আবেদন জানালে বিচারক বেগম রাশেদা সুলতানা জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
দুদকের এ মামলায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. নূর ইসলামসহ ঠিকাদারি প্রতিষ্ঠান বেঙ্গল সায়েন্টিফিক কোম্পানির মালিক জাহের উদ্দিন সরকার, বেঙ্গল সায়েন্টিফিকের মালিকের বাবা আব্দুস সাত্তার, ছেলে আহসান হাবিব, ভগ্নিপতি আসাদুর রহমান ও রংপুর মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. সারোয়াত হোসেনকে আসামি করা হয়েছে। আসামিরা গত বছরের ২১ মার্চ থেকে ৩০ জুন পর্যন্ত সময়ের মধ্যে দুর্নীতির আশ্রয়ে যন্ত্রপাতি ক্রয়সহ বিভিন্ন হিসেবে সাড়ে ৪ কোটি টাকা আত্মসাৎ করেছেন বলেও মামলার এজাহারে তুলে ধরা হয়েছে।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন