ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

মানুষের মাঝে আল্লাহভীতি সৃষ্টি হলে দেশে শান্তি প্রতিষ্ঠিত হবে -পীর সাহেব চরমোনাই

চরমোনাই বার্ষিক মাহফিলের উদ্বোধন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৯, ৬:৪৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম,পীর সাহেব চরমোনাইর উদ্বোধনী বয়ান ও লাখো মুসল্লীদের রোনাজারির মধ্য দিয়ে মঙ্গলবার বাদ জোহর চরমোনাইর বার্ষিক মাহফিল শুরু হয়েছে। উদ্বোধনী বয়ানে পীর সাহেব চরমোনাইর লক্ষ লক্ষ মানুষের জমায়েত দুনিয়াবি কোন স্বার্থোদ্ধারের জন্য নয় বরং আল্লাহর পরিচয় লাভ করে দুনিয়া ও আখিরাতে মুক্তি লাভের জন্য বলে উল্লেখ কওে বলেন, আমরা মনে করি এখানে কেউ দুনিয়া কামাই করার জন্য আসেননি। তিনি বলেন, দুনিয়ার ক্ষমতা ও রাজত্ব ক্ষণস্থায়ী। সুতরাং দুনিয়ার ক্ষণস্থায়ী ক্ষমতা পেয়ে মহাবিশ্বের একচ্ছত্র ক্ষমতার অধিকারী মহান আল্লাহকে ভুলে যাওয়া যাবেনা। যারা এমনটি করেন, তারা দুনিয়া ও আখিরাত উভয় জগতেই লাঞ্ছিত হবেন।
লাখ লাখ মুসুল্লীর সমাবেশে পীর সাহেব চরমোনাই বলেন, দেশের মানুষ যদি আল্লাহভীরু তাকওয়াবান হয়ে যায়, তবে দেশের সর্বস্তরে চুরি, ডাকাতি, খুন-গুম, রাহাজানি, ছিনতাই সহ সব ধরণের অন্যায়-অবিচার বন্ধ হয়ে স্থায়ী শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠিত হবে।
মঙ্গলবার থেকে শুরু হওয়ায় চরমোনাই অগ্রহায়ন মাসের বার্ষিক মাহফিলে আগত মুসল্লীদের স্বাস্থ্যসেবা দেয়ার জন অস্থায়ী হাসপাতাল সহ সব ধরনের এন্তেজাম সম্পন্ন হয়েছে।
মাহফিলের দ্বিতীয় দিন বুধবার সকাল ১০টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে ওলামা-মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে ভারতের দারুল উলুম দেওবন্দ-এর সিনিয়র মুহাদ্দিসগণ ছাড়াও দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরামগণ উপস্থিত থাকার কথা রয়েছে। তৃতীয় দিন বৃহস্পতিবার সকাল ৯টায় ইসলামী শ্রমিক আন্দোলনের শ্রমিক সম্মেলন ও বেলা ১১টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর ছাত্রগণজমায়েত অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ৮টায় পীর ছাহেবের বয়ান শেষে আখেরী মুনাজাতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে সমাপ্ত হবে বলে আশা করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন