শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মানুষের মধ্যে আল্লাহভীতি সৃষ্টি হলে দেশে শান্তি প্রতিষ্ঠিত হবে -পীর সাহেব চরমোনাই

চরমোনাই বার্ষিক মাহফিলের উদ্বোধন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাইর উদ্বোধনী বয়ান ও লাখো মুসল্লিদের রোনাজারির মধ্য দিয়ে গতকাল বাদ জোহর চরমোনাইর বার্ষিক মাহফিল শুরু হয়েছে। উদ্বোধনী বয়ানে পীর সাহেব চরমোনাইর লাখ লাখ মানুষের জমায়েত দুনিয়াবি কোন স্বার্থোদ্ধারের জন্য নয় বরং আল্লাহর পরিচয় লাভ করে দুনিয়া ও আখিরাতে মুক্তিলাভের জন্য বলে উল্লেখ করে বলেন, আমরা মনেকরি এখানে কেউ দুনিয়া কামাই করার জন্য আসেন নি। দুনিয়ার ক্ষমতা ও রাজত্ব ক্ষণস্থায়ী। সুতরাং দুনিয়ার ক্ষণস্থায়ী ক্ষমতা পেয়ে মহাবিশ্বের একচ্ছত্র ক্ষমতার অধিকারী মহান আল্লাহকে ভুলে যাওয়া যাবে না। যারা এমনটি করেন, তারা দুনিয়া ও আখিরাত উভয় জগতেই লাঞ্ছিত হবেন।

লাখ লাখ মুসুল্লির সমাবেশে পীর সাহেব চরমোনাই বলেন, দেশের মানুষ যদি আল্লাহ ভীরু তাকওয়াবান হয়ে যায়, তবে দেশের সর্বস্তরে চুরি, ডাকাতি, খুন-গুম, রাহাজানি, ছিনতাইসহ সব ধরণের অন্যায়-অবিচার বন্ধ হয়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠিত হবে।

গতকাল থেকে শুরু হওয়া চরমোনাই বার্ষিক মাহফিলে আগত মুসল্লিদের স্বাস্থ্যসেবা দেয়ার জন্য অস্থায়ী হাসপাতালসহ সব ধরনের এন্তেজাম সম্পন্ন হয়েছে। মাহফিলের দ্বিতীয় দিন আজ সকাল ১০টায় ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে ওলামা-মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে ভারতের দারুল উলুম দেওবন্দের সিনিয়র মুহাদ্দিসগণ ছাড়াও দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরামগণ উপস্থিত থাকবেন। তৃতীয় দিন আগামীকাল সকাল ৯টায় ইসলামী শ্রমিক আন্দোলনের শ্রমিক সম্মেলন ও বেলা ১১টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ছাত্রগণজমায়েত অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ৮টায় পীর ছাহেবের বয়ান শেষে আখেরি মুনাজাতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে সমাপ্ত হবে।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন