শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ক্ষমতার দাপট দেখাবেন না

রংপুরে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের

হালিম আনছারী, রংপুর থেকে | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ক্ষমতার দাপট কেউ দেখাবেন না। ক্ষমতা আজ আছে-কাল নাও থাকতে পারে। আজ সুসময়ে আছেন। সুসময় চিরদিন নাও থাকতে পারে। ক্ষমতা চিরদিন থাকে না এক সময় চলে যাবে। তাই ক্ষমতার দাপট কেউ দেখাবেন না। সাধারণ জীবন যাপন করতে হবে। অনেক স্বপ্ন দেখতে হবে এবং স্বপ্ন দেখাতেও হবে।

গতকাল মঙ্গলবার বেলা তিনটায় রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় দলীয় নেতাকর্মীদের সতর্ক করে দিয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, দলের মধ্যে দলাদলি করবেন না। ঘরের মধ্যে ঘর করবেন না। আত্মীয়-স্বজন দিয়ে কমিটি ভর্তি করবেন না। ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে হবে। ত্যাগীরা কোণঠাসা হয়ে পড়লে আওয়ামী লীগ টিকে থাকতে পারবে না। বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্র ও উন্নয়নকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে হবে।

তিনি আরো বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতা-কর্মীদের উদ্দেশ্য বলেছেন, সাধারণ জীবন যাপন করতে হবে। যেন মানুষ সবার পাশে থাকে। সব দু:সময়ের বিরুদ্ধে দুর্যোগের বিরুদ্ধে লড়াই করে আজ আওয়ামী লীগ ক্ষমতায়। সুসময়ের কথা চিন্তা করে ক্ষমতার অপব্যবহার করা যাবে না । চলমান শুদ্ধি অভিযানে নতুনদের আওয়ামী লীগ থেকে মুখ ফিরিয়ে না নেয়ার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনাদেরকে আমন্ত্রণ করেছি আওয়ামী লীগের দরজা শিক্ষিত, ক্লিন ইমেজ ও ভালো লোকদের জন্য খোলা রয়েছে।

দল ভারি করার জন্য খারাপ লোকদের দলে না নেয়ার পরামর্শ দিয়ে সেতুমন্ত্রী বলেন, বসন্তের কোকিলদের দলে টানবেন না। এই বসন্তের কোকিলরা ক্ষমতার সময় সুবিধা নিবে। আবার দল ক্ষমতায় না থাকলে হাজার পাওয়ারের বাতি জ¦ালিয়েও এদের খুঁজে পাওয়া যাবে না। বসন্তের কোকিল চাই না। দলে সুবিধাবাদী, দুর্নীতিবাজ, চাঁদাবাজ, মাদকসেবি, ভূমি দখলকারীদের না বলুন।

রংপুরের উন্নয়ন প্রসঙ্গে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গোটা উত্তর জনপদ চার লেনে উন্নীত করার কাজ চলছে। ঢাকা থেকে টাঙ্গাইল পর্যন্ত চার লেন রাস্তা হয়েছে। এই চার লেনের রাস্তার কাজ এখন বগুড়া থেকে রংপুরে শুরু হয়েছে। এরপর রংপুর থেকে চারলেন চলে যাবে বুড়িমারীতে। তারপর চারলেন রাস্তা চলে যাবে বাংলাবান্ধা পর্যন্ত। বিদ্যুতায়ন নিয়ে তিনি বলেন, কোথাও কোথাও শতভাগ আছে। সর্বমোট ৯৪ ভাগ মানুষ রংপুরে বিদ্যুৎ সুবিধা পাচ্ছে। সোলার সুবিধা পাচ্ছে। গ্রামের ইউনিয়নে ইউনিয়নে ডিজিটাল সেন্টার পৌঁছে গেছে।

সম্মেলনে প্রধান বক্তা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক বলেন, দলে অনুপ্রবেশকারীদের জায়গা হবে। তবে ভালো মানুষের দরকার আছে। অনুপ্রবেশকারীদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। কারা অনুপ্রেবশকারী তা বুঝতে হবে। তাদের অতীত জানতে হবে। শুধু শুধু ভালো মানুষদেরকে অনুপ্রবেশকারী দেখিয়ে দল করতে দিবেন না, তা হবে না।’

এসময় তিনি রংপুরের দীর্ঘ দিনের বিলম্বিত সম্মেলনকে সেশনজট উল্লেখ করে বলেন, সম্মেলন না হওয়ার কারণে আমাদের দুর্দিনের নেতাকর্মীরা পর হয়েছে। তাদের খোঁজ করে বের করতে হবে। ত্যাগী নেতাদের বুকে টেনে নিতে হবে। আওয়ামী লীগে কোন ক্রাইসিস নেই।

রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহম্দে, রংপুর-২ আসনের সংসদ সদস্য আহসানুল হক চৌধুরি ডিউক, রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রেজাউল করিম রাজু ও মহানগরের সভাপতি সাফিয়ার রহমান সফি, ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপনসহ প্রমূখ। সঞ্চালনা করেন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
* মজলুম জনতা * ২৭ নভেম্বর, ২০১৯, ৮:২০ এএম says : 1
সত্য বলার জন্য ধন্যবাদ।খমতা কারও চিরস্থায়ী নয়।আজ আছে,কাল থাকবেনা।কাল থাকবেনা,পরশু থাকবে।এ ভাবেই খমতার পালা বদল হয়ে থাকে।।
Total Reply(0)
Alam ২৭ নভেম্বর, ২০১৯, ৯:৩৯ এএম says : 0
ক্ষমতার দাপট কে দেখায়? চোরের মা'র বড় গলা!
Total Reply(0)
oti_shadharon ২৭ নভেম্বর, ২০১৯, ১০:৫১ এএম says : 0
কাদের সাহেব, ক্ষমতার দাপট তো আপনারাই দেখাচ্ছেন। পুলিশ দিয়ে পিটিয়ে বিক্ষুদ্ধ জনসাধারণকে রাস্তা থেকে তাড়াচ্ছেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন