শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ধর্মবিশ্বাস নিয়ে হিংসাত্মক কার্যক্রম ইসলামে নিষিদ্ধ : নেজামে ইসলাম পার্টি

প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, সিয়াম সাধনায় মানবিক মূল্যবোধের চেতনা শাণিত হয়। ইসলামের মানবিক মূল্যবোধের গরুত্ব ও প্রয়োজনীয়তা অপরিসীম। তিনি বলেন, ইসলাম তার বিকাশের প্রতিটি পর্যায়ে মানুষকে মূল্যবোধপুষ্ট মহৎ জীবন পরিচালনায় সহায়তা করে আসছে। ইসলামের মূলে যে শক্তি কার্যকর, তা উচ্চতর মূল্যবোধের গভীর, প্রবৃত্তিমূলক অনুভূতির ওপর প্রতিষ্ঠিত। ধর্মের ব্যবহারিক বৈশিষ্ট্য, পাশবিক শক্তি নয় বরং ইসলামের শিক্ষার নৈতিক আবেদন। তিনি বলেন, ইসলাম হিংসাত্মক কার্যকলাপের বিরোধী। ধর্মবিশ্বাস নিয়ে কারো ওপর যেকোনো হিংসাত্মক কার্যক্রম নিষিদ্ধ ইসলামে। এভাবে ইসলাম ধর্ম মানবীয় জ্ঞান বিকাশের এক গুরুত্বপূর্ণ প্রতীক হিসেবে স্বীকৃতি পেয়েছে।
আইওজে চেয়ারম্যান গতকাল রাজধানীর একটি হোটেলে (ভোজন রেস্তোরাঁ) বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি আয়োজিত ‘মানবজাতির ভ্রাতৃত্বের চেতনা ও ঐক্যবোধ সৃষ্টিতে মাহে রমজানের ভূমিকা’ শীর্ষক ইফতার-পূর্ব আলোচনায় বক্তৃতাকালে এসব কথা বলেন। সিনিয়র সহ-সভাপতি মাওলানা আব্দুর রশিদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় অতিথিদের মধ্যে অংশগ্রহণ করেন ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাছানাত আমিনী ও ভাইস চেয়ারম্যান মাওলানা যোবায়ের আহমদ, ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. ইশা শাহেদী, দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন ও দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী। তাছাড়া নেজামে ইসলাম পার্টির সহ-সভাপতি অধ্যাপক এহতেশাম সারোয়ার, যুগ্ম মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসেন ও মুফতি জিয়াউল হক মজুমদার, সাংগঠনিক সম্পাদক মাওলানা এ কে এম আশরাফুল হক, ইসলামী স্বেচ্ছাসেবক সমাজের সভাপতি মো: ওবায়দুল হক, ইসলামী যুবসমাজের মহাসচিব মাওলানা ইসমাঈল বুখারী, মাওলানা আবদুর রহিম ফারুকী, মাওলানা মোসাদ্দেকুল মাওলা, ইসলামী ছাত্র সমাজের সভাপতি মো: আবদুল্লাহ আল মাসুদ ও মহাসচিব নুরুজ্জামান প্রমুখ বক্তৃতা করেন।
মাওলানা নেজামী আরো বলেন, রমজানে সমষ্টিগত ইবাদত মানুষের মধ্যে শৃঙ্খলাবোধ, মানবিক ও সামাজিক সম্পর্কের গুরুত্ব উপলব্ধিতে সাহায্য করে। ইবাদত শুধু পরলোক নিয়ে ব্যক্তিগত ধ্যান-অনুধ্যানে নিয়োজিত থাকাকেই বোঝায় না, বরং মানুষের মধ্যে ইহলৌকিক দায়িত্ববোধ সৃষ্টি করে সম্পদ ও ক্ষমতার অহমিকা, গরিব ও দুর্বলদের প্রতি ঘৃণা বিলীন হয়ে যায় এবং গড়ে ওঠে মানবজাতির ভ্রাতৃত্বের চেতনা ও ঐক্যবোধ।
জাতীয় ইমাম সমাজ
জাতীয় ইমাম সমাজের ইফতার মাহফিলের আলোচনা সভায় বক্তারা বলেছেন, পবিত্র মাহে রমজান মুসলমানদের ঈমান আকিদা বিশুদ্ধকরণের অপূর্ব সুযোগ। মহান রাব্বুল আলামিন এই মাসে বান্দার মর্যাদা বৃদ্ধি করেন। বক্তারা আরো বলেন, রমজান মাস বিজয়ের মাস। এ মাসেই বদরের যুদ্ধে আল্লাহ পাক মুসলমানদের বিজয়ী করেছেন। বাতিল শক্তিকে পরাভূত করেছেন। কাজেই ইবাদতের পাশাপাশি আমাদেরকে বাতিল, কুফুর, বিদআত এবং কুসংস্কারের বিরুদ্ধে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে।
গতকাল রাজধানীর চকবাজারস্থ ঐতিহ্যবাহী শাহী মসজিদে জাতীয় ইমাম সমাজের সভাপতি মাওলানা ক্বারী আবুল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে বক্তারা এসব কথা বলেন। মাহফিলে আরো বক্তব্য রাখেন জাতীয় ইমাম সমাজের মহাসচিব মাওলানা মিনহাজুদ্দিন, সিনিয়র সহ-সভাপতি মাওলানা বেলায়েত হোসাইন আল-ফিরোজী, মাওলানা আনওয়ারুল হক, মাওলানা আনছারুল হক ইমরান, মাওলানা মঞ্জুরুল ইসলাম, মাওলানা তাসলীম আহমদ, মাওলানা যোবায়ের আহমদ, মাওলানা রহমতুল্লাহ, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা হামিদুল হক, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা নাঈম রেজওয়ান, মাওলানা শামসুল হক।
হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর ইফতার মাহফিল
হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর উদ্যোগে আজ বাদ আসর অস্থায়ী কার্যালয় জামিয়া মাদানিয়া বারিধারা মিলনায়তনে দোয়া, আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে। সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা হাফেজ জোনায়েদ বাবুনগরী উপস্থিত থাকবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন