মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আদালতে আসামির মাথায় আইএসের টুপি, তদন্তে কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৬:৪০ পিএম

হলি আর্টিজান মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাত আসামির মধ্যে দুজনের মাথায় জঙ্গি সংগঠন আইএস এর প্রতীক সংবলিত কালো টুপির বিষয়টি তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে কারা কর্তৃপক্ষ। আজ বুধবার বিকালে কারা অধিদপ্তরের মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তাফা কামাল পাশা এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আসামিদের মাথায় আইএসের টুপি পরা আমরা মিডিয়াতে দেখেছি। এ বিষয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার দুপুরে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার রায় ঘোষণা করা হয়। রায়ের আগে সকাল ১০টা ১৫ মিনিটে প্রিজনভ্যানে কারাগার থেকে আসামিদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। আদালত প্রাঙ্গণে এ মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাকিবুল হাসান ওরফে রিগ্যানের মাথায় দেখা গেছে আইএসের প্রতীক সংবলিত কালো টুপি।

এরপর আসামিদের প্রিজনভ্যানে তোলার পর আরও এক জঙ্গিকেও কালো কাপড়ে তৈরি একই রকম টুপি পরতে দেখা যায়। ওই জঙ্গির নাম জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী। তাদের মাথায় কীভাবে আইএস টুপি এল- এ নিয়ে প্রশ্ন উঠায় বিষয়টি তদন্ত করতে কমিটি গঠন করেছে কারা কর্তৃপক্ষ।

আইজি প্রিজন্স ব্রিগেডিয়ার জেনারেল মোস্তাফা কামাল পাশা বলেন, এই টুপি কারাগার থেকে সংগ্রহ করেছে কিনা- তা খতিয়ে দেখতে এডিশনাল আইজি প্রিজনকে প্রধান করে তিন সদস্যের কমিটি করা হয়েছে। কারও অবহেলা পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন