ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

জাবি ক্যাম্পাস সচল করার দাবিতে বিক্ষোভ

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৭:০৪ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সচল করে শিক্ষার স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।
বুধবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বর থেকে মিছিলটি শুরু হয়ে পুরাতন প্রশাসনিক ভবন হয়ে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেন। পরবর্তীতে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন আন্দোলনকারীরা। সমাবেশ শেষে আবারো বিক্ষোভ মিছিল নিয়ে মুরাদ চত্ত¡রে এসে শেষ হয় দিনের কর্মসূচি।

সমাবেশে দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগরের সমন্বয়ক অধ্যাপক রায়হান রাইন বলেন, ‘চারমাস হতে চললো শিক্ষক শিক্ষার্থীদের আন্দোলন চলছে। কিন্তু এখনো পর্যন্ত কোন বিষয়ের সুরাহা হয়নি। বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেওয়া হয়েছে, হল ভ্যাকেন্ট করে দেওয়া হয়েছে। এর মধ্যে দিয়ে আমরা বিক্ষোভ মিছিল করছি। প্রশাসনকে জানানো উচিত কোন ভাবেই এই আন্দোলন দমন করা যাবে না। আমাদের তিন দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। হল ভ্যাকেন্টের ঘোষণা দেওয়া হয়েছে মেয়াদ উত্তীর্ণ সিন্ডিকেট সদস্যদের মতের ভিত্তিতে। সুতরাং হল ভ্যাকেন্টের এই অবৈধ সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে।'

এছাড়া আগামী তিন তারিখে ভিসির দুর্নীতির খতিয়ান পুস্তিকা আকারে প্রকাশ করার ঘোষণা দেন অধ্যাপক রায়হান রাইন।
এছাড়া মিছিল পরবর্তী সমাবেশে একুশে পদকপ্রাপ্ত কবি ও স্থপতি রবিউল হুসাইনের মৃত্যুতে শোক প্রকাশ করেন আন্দোলনকারী শিক্ষক শিক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন