শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিমানে করে পেঁয়াজ এনে এই সমস্যার সমাধান করা যাবে না: বাণিজ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৯:৩৪ পিএম

‘বিমানে করে পেঁয়াজ এনে এই সমস্যার সমাধান করা যাবে না। তাই জনগণের অসুবিধার কথা চিন্তা করে ২শ' টাকা কেজি দরে কিনে টিসিবির মাধ্যমে ভর্তুকি দিয়ে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করছে সরকার।’- বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এসব কথা বলেছেন।

মন্ত্রী বলেন, দেশের পেয়াজ সংকটের জন্য ভারত দায়ী। তারা (ভারত) না জানিয়ে হঠাৎ করে পেঁয়াজ রফতানি বন্ধ করে দেওয়ায় সংকট সৃষ্টি হয়েছে। তবে আমরা যে শিক্ষা পেলাম ভবিষ্যতে আর কখনও এমন সংকট হবে না এবং দ্রুত পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে আসবে।

বুধবার (২৭ নভেম্বর) দুপুরে রংপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির হিসেবে যোগ দিয়ে এসব কথা বলেন মন্ত্রী।

টিপু মুনশি বলেন, যেহেতু ভারত থেকে আমরা পেঁয়াজ আমদানি করে আসছিলাম তাই আমরা বিকল্প চিন্তা করিনি। কিন্তু তারা যে রফতানি বন্ধ করে দেবে তা আমরা কখনো কল্পনাও করিনি।

দেশে পেঁয়াজ উৎপাদন নিয়ে মন্ত্রী জানান, আমাদের দেশে বছরে পেঁয়াজ উৎপাদন হয় ২২ থেকে ২৩ লাখ টন। পচে যাওয়ার পর অবশিষ্ট থাকে ১৭ থেকে ১৮ লাখ টন। ফলে আমাদের বার্ষিক ঘাটতির পরিমাণ ৭ থেকে ৮ লাখ টন। পেঁয়াজের এই ঘাটতির ৯০ ভাগ পূরণ করা হতো ভারত থেকে আমদানি করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Abul Hossain ২৮ নভেম্বর, ২০১৯, ১০:৩১ এএম says : 0
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির কারসাজিতে পেয়াজের মূল্য বৃদ্ধি করা হয়েছে। এটা তারই চক্রান্ত।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন