বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশে দুর্নীতি মহামারী আকার ধারণ করেছে -পীর সাহেব চরমোনাই

চরমোনাই বার্ষিক মাহফিলে ওলামা ও সুধী সম্মেলন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, সরকার তাদের ব্যর্থতা ও অপরাধকে যেভাবে গুজব বলে অস্বীকার করে মানুষকে ধোঁকা দিচ্ছে তাতে একদিন নিজেদের পতনকেও গুজব বলে মিথ্যা প্রচারণা চালাবে, যা তাদের পতন ঠেকাতে যথেষ্ট হবে না। ইসলামের শিক্ষা অনুযায়ী জীবন পরিচালনা না করায় দেশে দুর্নীতি আজ মহামারি আকার ধারণ করেছে। দুর্নীতি থেকে দেশকে মুক্ত করতে হলে অবশ্যই আমাদেরকে ইসলামের অনুশাসন মেনে অনৈসলামিক কর্মকা- থেকে ফিরে আসতে হবে।

গতকাল সকালে চরমোনাই মাহফিলের দ্বিতীয় দিনে ইসলামী আন্দোলন বাংলাদেশ আয়োজিত ওলামা ও সূধী সম্মেলনে সভাপতির বক্তব্যে পীর ছাহেব বক্তব্য রাখছিলেন। সম্মেলনে অন্যান্যের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব প্রিন্সিপাল ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক যুবনেতা কে.এম আতিকুর রহমান, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদসহ দলের কেন্দ্রীয় ও জাতীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পীর ছাহেব চরমোনাই বলেন, মুসলিম প্রধান বাংলাদেশে আল্লাহ ও রাসূল (সা.), ইসলাম-মুসলমান ও কুরআন অবমাননা হয়। কিন্তু এর প্রতিরোধে কোন আইন নেই। তিনি অভিযোগ করেন, ইসলাম বিরোধীরা সাম্রাজ্যবাদীদের মদদে ধর্ম অবমাননা করে দেশকে অস্থিতিশীল করতে ষড়যন্ত্র করলেও তারা থাকে ধরা-ছোঁয়ার বাইরে। তিনি সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ভোলার বোরহানউদ্দীনে শহীদদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ারও দাবি জানান।

মাদরাসায় হিন্দু সুপার নিয়োগ প্রসঙ্গে পীর ছাহেব চরমোনাই বলেন, মুসলিম প্রধান বাংলাদেশে লাখ লাখ যোগ্য আলেম ওলামা থাকার পরেও সরকার প্রশাসনের গুরুত্বপূর্ণ স্থানে হিন্দুদেরকে বসিয়ে এখন মাদরাসায় হিন্দু ধর্মাবলম্বীকে নিয়োগ দিচ্ছে। যা মুসলিম প্রধান বাংলাদেশের জনগণের জন্য ম্যাসেজ, তা জাতির কাছে স্পষ্ট নয়। মাদরাসায় হিন্দু সুপার নিয়োগের সরকারি সিদ্ধান্ত দেশবাসীকে বিক্ষুব্ধ করে তুলেছে। এ সিদ্ধান্ত দ্রুত প্রত্যাহার করাসহ ভবিষ্যতে এমন কাজ না করতে তিনি সরকারের প্রতি আহবান জানান।

আগামীকাল সকাল ৮টায় পীর ছাহেব চরমোনাই শেষ বয়ানের পরে আখেরি মুনাজাতের মাধ্যমে এবারের মাহফিলের সমাপ্তি ঘোষণা করবেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
ABDUR RAHIM ২৮ নভেম্বর, ২০১৯, ৩:৫৫ এএম says : 0
hojor onar motamot oni jotarto bolycyn. mdrasay hindo shikkok niyog dywa asly tik hoyni. ati madrasar student dyr shaty akti protarona. droto onaky opasaron kora osit. asa ko ri shocyton mnus ra amar shaty ak mot hobyn . abapary inklab aro bomika rakby bola ami mony kori.
Total Reply(0)
ash ২৮ নভেম্বর, ২০১৯, ১০:৪৯ এএম says : 0
E SHOB SYNDICATE R DURNITIR PISONE ......... ER SUPPORT ROESE, TATE KONO SHONDEHO NAI, NA HOLE KONO DESH E E VABE DURNITI MOHAMARI AKAR DHARON KORTE PARE NA !!!!!!!
Total Reply(0)
Mijanur Rahman ২৮ নভেম্বর, ২০১৯, ১০:৫৮ এএম says : 0
নেতা নয় নীতি চাই পীর সাহেব চরমোনাই।
Total Reply(0)
Nazirul Islam ২৮ নভেম্বর, ২০১৯, ১০:৫৮ এএম says : 0
অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করা প্রথম কাজ হওয়া উচিৎ
Total Reply(0)
Md Masud Rana ২৮ নভেম্বর, ২০১৯, ১০:৫৮ এএম says : 0
ঠিক
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন