মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পেট্রোল বোমার রাজনীতি থেকে বিএনপি বেরিয়ে আসতে পারেনি: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৯, ৪:৩৮ পিএম

‘গত পরশুদিন হাইকোর্টের সামনে বিএনপি যেভাবে আমার গাড়ি ভাংচুরে নামলো, এতেই প্রমাণিত হয় পেট্রোল বোমার রাজনীতি থেকে তারা বেরিয়ে আসতে পারেনি। আমরা মনে করেছিলাম বিএনপি ভাংচুর, সন্ত্রাসী, পেট্রোল বোমার রাজনীতি থেকে বেরিয়ে এসেছে বা আসবে। কিন্তু, গত পরশুর ঘটনা প্রমাণ করে কয়েকদিন বিরতি দিলেও তাদের যে মূলনীতি, সন্ত্রাস, ভাংচুর, ধ্বংসাত্মক কার্যকলাপ, পেট্রোল বোমার রাজনীতি থেকে বিএনপি বেরিয়ে আসেনি। সেটিরই বহিঃপ্রকাশ তারা সেদিন হাইকোর্টের সামনে দেখিয়েছে। অর্থাৎ সুযোগ পেলেই তারা (বিএনপি) ছোবল দেবে। বিএনপি যদি সন্ত্রাস আশ্রয়ের রাজনীতি থেকে বেরিয়ে না আসে, তাহলে আজ তা যে জনবিচ্ছিন্ন হয়ে গেছে, এটি আরও বাড়বে। ’- তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেছেন।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সচিবালয়ে তথ্যমন্ত্রীর নিজ দপ্তরে সমসাময়িক ইস্যুতে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি নিশ্চিহ্ন হয়ে গেছে বলে মনে করি না। তবে রাজনৈতিক দল হিসেবে তারা দুর্বল হয়ে গেছে। বিএনপি রাজনীতির যে পথ অনুসরণ করছে, জনগণকে জিম্মি করা, আক্রমণ করা, গাড়ি ভাংচুর, বোমা নিক্ষেপ- এগুলোর কারণে তারা জনবিচ্ছিন্ন হয়ে গেছে। তবে বিএনপি নিশ্চিহ্ন হয়ে গেছে, এটা বলা সমীচীন হবে না।

মন্ত্রী আরও বলেন, বিএনপির ২০ দলীয় জোট ক্ষয়প্রাপ্ত হয়ে কয় দলীয় জোট আছে সেটা মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানেন কি-না জানি না। এই জোটের বহু নেতা আছেন তারা মনে করেন এবং তাদের মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশকে একটি তালেবান রাষ্ট্র হিসেবে পরিণত করা। বুধবার হলি আর্টিজানের যে ঐতিহাসিক রায় হয়েছে, এটি শুধু বাংলাদেশে জঙ্গি নির্মূলের সহায়ক হবে তা নয়, এ রায় বিশ্ব প্রেক্ষাপটেও অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের মানুষ এ রায়কে স্বাগত জানিয়েছে, বিএনপি এ রায়কে স্বাগত জানাতে ব্যর্থ হয়েছে। এতেই প্রমাণিত হয় তারা শুধু সন্ত্রাস-আশ্রয়ী রাজনীতি করে না। তারা যে জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দেয়, তারা সেই রাজনীতি থেকেও বেরিয়ে আসেনি। এটি অত্যন্ত দুঃখজনক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
** মজলুম জনতা ** ২৮ নভেম্বর, ২০১৯, ৬:০৪ পিএম says : 0
পেট্রোলবোমা জনগন পছন্দ করেনা। আন্দলন করা ও গনতান্ত্রিক অধিকার। রাজনিতিতে সমান সুযোগ দিতে হবে।নইলে প্রশ্নবিদ্ধ হতে বাধ্য।।আমাদের সবার উচিৎ,ভাংচূরের রাজনিতি পরিহর করা।।
Total Reply(0)
ahammad ২৮ নভেম্বর, ২০১৯, ৬:৩১ পিএম says : 0
জনাব,আপনার মত শিখ্খিত নামক ... মুখে সবই শোভাপায়। শুধুমাএ লক্কর ঝক্কর বিহঙ্গ পরিবহন নামক গাড়ি গুলোতে কারা পেট্রোল বোমা মেরেছিল জাতীজানে এবং বুঝে। আর এই গাড়ি গুলোর কোম্পানীকে তাও জানে জনগন। মিথ্যাচার করতে করতে মুখের মধ্যে ঈদুরের বাসা বানিয়ে পেলেছেন। এত মিথ্যাচার ভালো না, সবার উপর সত্যমিথ্যা দেখার মালিক একজন আছেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন