ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আইএস জঙ্গিদের মধ্যে মেয়েকে খুঁজে পেলেন হিন্দু নারী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৯, ৬:০২ পিএম

গত সপ্তাহেই আফগানিস্তানের নিরাপত্তা বাহিনীর কাছে আত্মসমর্পণ করে ৯০০ জন আইসিস সদস্য। এদের মধ্যে ১০ জন ভারতীয় বলে আগেই জানা গিয়েছিল। এই ১০ জনের মধ্যে নিজের মেয়ে, জামাতা ও নাতনিকে খুঁজে পেলেন ভারতের কেরালা রাজ্যের বাসিন্দা বিন্দু সম্পত।

আত্মসমর্পণকারী আইসিস জঙ্গিদের ছবি ভারতের ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি বিন্দুকে দেখায়। হিন্দু ধর্মালম্বী বিন্দুর মেয়ে ২৯ বছরের নিমিশা ২০১৬ থেকে নিখোঁজ ছিল। সে আইএসে যোগ দিয়েছিল বলে জানতে পেরেছিলেন বিন্দু। বিডিএস ছাত্রী নিমিশা প্রথমে হঠাৎ একদিন হারিয়ে যায়। গত বছর নভেম্বরে মাকে ফোন করে সে জানায় যে, এমবিএ গ্র্যাজুয়েট বেক্সেন নামে এক ব্যক্তিকে বিয়ে করে সে ইসলাম ধর্ম গ্রহণ করেছে। ধর্মান্তরিত হয়ে সে ‘ফাতেমা’ নাম গ্রহণ করেছে। সে নিজে, বেক্সেন ও তাদের শিশুকন্যা সিরিয়া গিয়ে আইসিসে যোগ দিয়েছে বলেও মাকে জানায় সে।

জামাতা ও নাতনির ছবিও মাকে পাঠিয়েছিল ফাতেমা। সেই ছবি দেখেই বিন্দু নিশ্চিত হন যে আত্মসমর্পণকারীদের মধ্যে তারাও রয়েছে। এখন আইনি প্রক্রিয়া শেষ করে যত তাড়াতাড়ি সম্ভব মেয়ে, জামাই ও নাতনিকে ফেরে পেতে উদগ্রীব হয়ে অপেক্ষা করছেন বিন্দু। সূত্র: টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন