শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোলার গৃহহীনদের জন্য বাংলাদেশ নৌবাহিনীর তৈরি ৪২টি ব্যারাক হস্তান্তর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৯, ৭:৪২ পিএম

ভোলা জেলার মনপুরা ও তজুমুদ্দিন উপজেলার গৃহহীন ও ছিন্নমূলদের জন্য নির্মিত ৪২টি ব্যারাক বৃহস্পতিবার স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ দিক নির্দেশনা ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে নৌবাহিনী এই ব্যারাক হাউজসমূহ নির্মাণ করে।
প্রতিটি ব্যারাকে রয়েছে পাঁচটি ইউনিট। ইউনিটসমূহের প্রতিটিতে একটি করে পরিবার থাকতে পারবে। প্রতিটি ব্যারাকে রান্নাঘর ও বাথরুমের সুবিধা রয়েছে। এতে সর্বমোট ২১০টি গৃহহীন ও ছিন্নমূল পরিবার মানসম্মত আবাসস্থল পাবে।
আনুষ্ঠানিকভাবে ব্যারাক হস্তান্তরের সময় সেখানে প্রধানমন্ত্রীর কার্যালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, নৌবাহিনীর প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বাংলাদেশ নৌবাহিনী গত ১০ মে থেকে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ব্যারাকসমূহের নির্মাণ কাজ শুরু করে। এছাড়া আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নৌবাহিনী বিভিন্ন উপকূলীয় অঞ্চলে আরও ২৮৪টি পাকা ও টিনশেড ব্যারাক নির্মাণ করছে, যা শেষ হলে আরও এক হাজার ৪২০টি ভূমিহীন পরিবারের বাসস্থান নিশ্চিত করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
shaukaut ১ ডিসেম্বর, ২০১৯, ৫:৫৪ এএম says : 0
er jonno vezla ke follow koren vhalo ghor upojardite parben zara agporjonto 3 milion er moto ghor dighno bole porichito.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন