বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

চট্টগ্রামে স্বর্ণের বারসহ ভারতীয় গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

নগরীর সিটি গেইট থেকে স্বর্ণের বারসহ এক ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার রণজিত আচার্য্য (৫২) কলকাতার বাসিন্দা। তার বাড়ি হাওড়া জেলার সুপারিপাড়ায়। গতকাল বৃহস্পতিবার ভোরে পুলিশ চেকপোস্টে সন্দেহজনকভাবে আটকের পর তার কাছ থেকে ১৯ ভরি ওজনের দুটি স্বর্ণের বার উদ্ধার করে পুলিশ।
আকবর শাহ থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, চট্টগ্রাম থেকে ঢাকামুখী যাত্রীবাহী বাসগুলো সিটি গেইট এলাকা অতিক্রমকালে নিয়মিত তল্লাশি করা হয়। ভোরে ইউনিক পরিবহনের একটি বাস তল্লাশির জন্য সঙ্কেত দিতেই বাস থেকে এক যাত্রী নেমে হেঁটে পুলিশের তল্লাশি চৌকি পার হয়ে যায়। সন্দেহজনকভাবে আটকের পর তার পকেটে স্বর্ণের বার পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে রণজিত স্বীকার করেন, তিনি একজন স্বর্ণ চোরকারবারী। জুয়েলারি ব্যবসার আড়ালে বাংলাদেশ থেকে স্বর্ণের বার পাচার করেন ভারতে। গত বেশ কয়েক বছর ধরে তিনি নিয়মিত বাংলাদেশে আসছেন আর স্বর্ণের বার নিয়ে ফেরত যাচ্ছেন। সর্বশেষ ২৫ নভেম্বর তিনি এদেশে আসেন। তার আগে ২২ ও ১৬ নভেম্বর বাংলাদেশে এসে দুই দফা দুইদিন থেকে ফেরত চান। প্রতিবারই স্বর্ণের বার নিয়ে গেছেন তিনি। জুয়েলারি পাড়াখ্যাত নগরীর হাজারীগলির বিভিন্ন স্বর্ণের দোকান থেকে স্বর্ণের বার সংগ্রহ করেন তিনি।

পুলিশের নজর এড়াতে রণজিত বাস থেকে নেমে হেঁটে পার হচ্ছিলেন। তার কাছ থেকে সাড়ে ৯ লাখ টাকা মূল্যের ১৯ ভরি ১ আনা ওজনের ২টি স্বর্ণের বার, ২ হাজার ভারতীয় রূপি, ৩ হাজার বাংলাদেশি টাকা, ১টি ভারতীয় পাসপোর্ট জব্দ করা হয়। এ ব্যাপারে আকবর শাহ থানায় নিয়মিত মামলা হয়েছে।
মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে ফ্লাইটে নিয়মিত স্বর্ণের চালান আসে দেশে। আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের মতে, এ চালানের বিরাট একটি অংশ চোরাই পথে ভারতে চলে যায়। বিভিন্ন সীমান্তে এ ধরনের বেশ কয়েকটি চালান ধরাও পড়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন