বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ঘুরে ফিরে সেই নাছির

রুমু, চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ১:০৭ এএম


দেখতে দেখতে আরো চারটি বছর কেটে যাচ্ছে সিজেকেএস-এর বর্তমান কমিটি। আগামী ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সিজেকেএস নির্বাচন। এ নির্বাচনে কাউন্সিলররা ভোটাধিকার প্রয়োগ করে নতুন নির্বাহী পরিষদ গঠন করবে। এবারের নির্বাচনে কারা আসছে ক্ষমতায় এ নিয়ে চলছে স্টেডিয়াম পাড়ায় নানা আলোচনা। স্টেডিয়াম এলাকা এখন বেশ জমজমাট। ইতিমধ্যে নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী খসড়া ভোটার তালিকার উপর আপত্তি নিষ্পত্তি শেষে ২১২ জন কাউন্সিলর এবারের নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবে বলে জানা গেছে। এবারের সিজেকেএস নির্বাচন উপলক্ষে ১ ও ২ ডিসেম্বর মনোনয়নপত্র বিক্রি, ৩ ও ৪ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিল, ৫ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, ৮ ডিসেম্বর বৈধ মনোনয়নপত্র প্রকাশ ও ৯ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। নির্বাচনে সহ-সভাপতি চারজন, সাধারণ সম্পাদক পদে একজন, অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে একজন, যুগ্ম সম্পাদক পদে দুইজন, কোষাধ্যক্ষ পদে একজন ও সদস্য পদে ১৭ জন প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন।

নির্বাচন যত ঘনিয়ে আসছে ততই টেনশন বেড়ে যাচ্ছে নির্বাচন করতে আগ্রহীদের। কাউন্সিলরদের মধ্যে থেকে একটি গ্রুপ বর্তমান কমিটির সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনকে ফের সাধারণ সম্পাদক করে একটি প্যানেল দাড় করাতে চাচ্ছে। এরা বিভিন্ন কাউন্সিলরদের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছে। আবার অপর একটি গ্রুপ চাচ্ছে সাধারণ সম্পাদক পদটি বিনা প্রতিদ্বন্দ্বিতায় রেখে অন্যান্য পদগুলোতে নির্বাচন হোক। এ নিয়েও কাউন্সিলরদের মধ্যে চলছে নানা আলোচনা। এসবের মধ্যে অধিকাংশ কাউন্সিলররা এখন তাকিয়ে রয়েছে সিজেকেএস সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের দিকে। তিনি বলেন, অনেকেই আমার কাছে আসছে নিজেদের ইচ্ছার কথা জানিয়ে দিচ্ছে। এসব নিয়ে আপাতত তিনি মুখ খুলছেন না। তবে তিনি বলেন, সবাই যদি নির্বাচন চায় তাহলে অবশ্যই নির্বাচন হবে, কোন ধরনের বাধা থাকবে না। কাকে বাদ দিয়ে আমি কাকে রাখব। তাই তিনি কারো বিরাগভাজন হতে চাচ্ছেন না। তবে হ্যাঁ সবাই যদি এসে বলে, আপনি একটি কমিটি করে দেন। তাহলে আমি ভেবে দেখব। তিনি বলেন, ক্রীড়াঙ্গণে যারা অর্থ, শ্রম ও সময় দিয়ে চট্টগ্রাম ক্রীড়াঙ্গণকে সমৃদ্ধ করার কাজে নিয়োজিত রয়েছে তারাই অগ্রাধিকার পাবে কমিটি গঠনের ক্ষেত্রে।

বিগত চার বছর সিজেকেএসএর এ বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে স্টেডিয়ামসহ আশপাশ এলাকার অবকাঠামো হয়েছে অনেক উন্নয়ন। সিজেকেএসএর তহবিল হয়েছে অনেক সমৃদ্ধ। রয়েছে কয়েক কোটি টাকার এফডিআরও। এ কমিটির সাথে সংশ্লিষ্ট যারা তারা চাচ্ছে এবারও কমিটিতে থাকতে। এদের মধ্যে আবার কেউ কেউ ফটোসেশন ও যে কোন অনুষ্ঠানে ওপেনিং এবং ক্লোজিংয়ে হাজিরাই দিয়ে যেত। এরাই বেশি তৎপর সিজেকেএস সাধারণ সম্পাদকের আনুকূল্যে থাকতে। অথচ এসব কাউন্সিলররা নির্বাচিত হওয়ার পর তাদেরকে আর পাওয়া যায় না স্টেডিয়াম এলাকায়। বেশ কয়েক মাস উধাও হয়ে যায় স্টেডিয়াম থেকে। এসব লোকদের কারণে বিদায়ী এ কমিটির কাজ চালাতে গিয়ে বেশকিছু সমস্যার সম্মুখীন হতে হয়েছে। তাই অধিকাংশ কাউন্সিলররা চাচ্ছে অযোগ্য ব্যক্তি যারা বিগত দিনে ক্রীড়াঙ্গণের জন্য কোন অবদান রাখতে পারেনি তাদেরকে প্রতিষ্ঠিত করা না হোক।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন