মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অল্পের জন্য দুই ট্রেনের হাজারো যাত্রী রক্ষা

মুখোমুখি উত্তরা-কপোতাক্ষ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম


লাইন ক্লিয়ারের ভুলে গতকাল বৃহষ্পতিবার দুপুুরে কপোতাক্ষ এক্সপ্রেস ও উত্তরা এক্সপ্রেস যাত্রীবাহি ট্রেন রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী রেলস্টেশনে মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেয়েছে।

সংশ্লিষ্টরা জানায়, রাজশাহী থেকে ছেড়ে যাওয়া উত্তরা এক্সপ্রেস ট্রেন আড়ানী রেলস্টেশনে দাঁড়িয়ে ছিল। এ সময় খুলনা থেকে কপোতাক্ষ আন্তঃনগর ট্রেন রাজশাহীর উদ্দেশ্যে আসছিল। কপোতাক্ষ আন্ত:নগর ট্রেনটি পাসিং করার জন্য দুই নম্বর লাইন ক্লিয়ার করার কথা থাকলেও, তা না করে একনম্বর লাইন ক্লিয়ার ছিল। ফলে এক নম্বর লাইনে দাঁড়িয়ে থাকা ট্রেনটির মুখোমুখি হয় কপোতাক্ষ আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনটি। কপোতাক্ষ আন্তঃনগর ট্রেনের চালক রুহুল আমিন সিরাজ দাঁড়িয়ে থাকা ট্রেনটি দেখতে পেয়ে মুখোমুখি হওয়ার আগেই পনের গজ দূরে থামিয়ে দেন। রক্ষা পায় নিশ্চিত দুর্ঘটনা থেকে। এতে উভয় ট্রেনের যাত্রীদের মধ্যে ছুটোছুটি ও চরম আতঙ্ক দেয়া দেয়। পরে কপোতাক্ষ আন্ত:নগর ট্রেন পেছন দিকে ব্যাক করে রাজশাহীর উদ্দ্যেশে রওনা হয়।

আড়ানী স্টেশন মাস্টার একরামুল হক বলেন, পয়েন্টম্যানের ভুলের কারণে এ ঘটনাটি ঘটেছে। তবে আধাঘন্টা পর ট্রেনটি আড়ানী ছেড়ে রাজশাহীর উদ্দেশ্যে রওনা হয়।
আড়ানী স্টেশনের পয়েন্টম্যান রওশন আলী বলেন, আমি কিছুদিন আগে স্ট্রোক করে প্রতিবন্ধীর মতো হয়ে পড়েছি। দ্রুত চলাচল করতে সমস্যা হয়। আমি পয়েন্ট ঠিক করতে যাওয়ার আগেই কপোতাক্ষ আন্তঃনগর ট্রেন আড়ানী স্টেশনে ঢুকে পড়ে। তবে চালকের বুদ্ধিমত্তা দিয়ে মুখোমুখি হওয়ার আগে ট্রেন থামিয়ে দেন।
কপোতাক্ষ আন্তঃনগর ট্রেনের চালক রুহুল আমিন সিরাজ বলেন, আড়ানী স্টেশনে কপোতাক্ষ আন্তঃনগর ট্রেনের বিরতি নেই। নিয়ম অনুযায়ী ট্রেন চলছিল। আড়ানী রেল স্টেশনের পূর্ব দিকের পয়েন্ট পার হওয়ার পর দেখি, যে লাইন দিয়ে ট্রেন যাচ্ছে সেই লাইনে আরেকটি ট্রেন দাঁড়িয়ে আছে। আমি কৌশলে ট্রেনটির মুখোমুখি হওয়ার আগে থামিয়ে দিই। প্রায় আধাঘন্টা পর ট্রেনটি পেছনের দিকে ব্যাক করে দুইনম্বর লাইনে দিয়ে রাজশাহীর উদ্দেশ্যে রওনা হয়।

উত্তরা এক্সপ্রেস ট্রেনের চালক রাজু আহম্মেদ বলেন, যে লাইনে আমার ট্রেন দাঁড়িয়ে ছিল, সেই লাইন দিয়ে আরেকটি ট্রেন আসা দেখে যাত্রীরা ছুটোছুটি শুরু করে। ফলে ট্রেনের যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন