ঢাকা, সোমবার , ২৭ জানুয়ারী ২০২০, ১৩ মাঘ ১৪২৬, ০১ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

প্রবাস জীবন

দেশের উন্নয়নে ব্যাপকভাবে রেমিট্যান্স পাঠান

দুবাইয়ে এনআরবির কনফারেন্সে অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

বাংলাদেশ বিশ্ব দরবারে এখন উন্নয়নের রোল মডেল উল্লেখ করে প্রধানমন্ত্রীর অর্থ বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান বলেছেন, বাংলাদেশ যেভাবে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে তাতে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আপনারা দেশে পর্যাপ্ত পরিমাণে রেমিট্যান্স পাঠানোর পাশাশি ব্যাপকভাবে বিনিয়োগ করুন। কারণ আপনাদের প্রেরিত রেমিট্যান্স ও বিনিয়োগ দেশের উন্নয়নে অনেক বড় চালিকাশক্তি। তাই দেশের উন্নয়নে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করুন। গত বুধবার রাতে দুবাইয়ের আবির বিএনবি রেস্টুরেন্ট হলরুমে সেন্টার ফর এনআরবির ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজ ২০১৯ এর আয়োজিত এক্সপো ২০২০ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সেন্টার ফর এনআরবির চেয়ারপারর্সন এস, এম, শেকিল চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান। তিনি তার বক্তব্যে বলেন, দুবাইয়ে অনুষ্ঠিতব্য এক্সপো ২০২০ তে বিশ্বের ১৯২টি দেশ অংশ গ্রহণ করবে। এতে দুটি শ্রেণীতে প্যাভিলিয়ন ভাগ করা হয়েছে। এসিটেন্ট প্যাভিলিয়ন ও রেন্টেড প্যাভিলিয়ন। এতে খুশির খবর হলো বাংলাদেশের প্যাভিলিয়ন রেন্টেড প্যাভিলিয়নের তালিকায় রয়েছে। তিনি আরো বলেন, আগামী বছরের অনুষ্ঠিতব্য দুবাই গ্লোবাল ভিলেজে যাতে সুন্দরভাবে একটি বাংলাদেশি প্যাভিলিয়নের ব্যবস্থা করা যায় সে ব্যাপারে ব্যবসায়ীদের নিয়ে আপ্রাণ চেষ্টা থাকবে দুবাই বাংলাদেশ কনস্যুলেটের। আরো বক্তব্য রাখ্নে, দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান, জনতা ব্যাংকের সিইও আমিরুল হাসান, সুরমা গ্রুপের চেয়ারম্যান সাহেদ আহমেদ রাসেল, বাংলাদেশ বিজনেস এসোসিয়েশন আবিরের সভাপতি মোহাম্মদ ওসমান, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াকুব সৈনিক, মোহাম্মদ শফিউল আলম, কাজী মোহাম্মদ আলী, এনামুল হক চৌধুরী প্রমূখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Bablu ২৯ নভেম্বর, ২০১৯, ১০:০৪ পিএম says : 0
আমাদের টাকা বিদেশে পাচার করবেন ও প্রবাসীদেরকে এয়ারপোর্টে নাজেহাল করবেন বলবেন বেশি বেশি রেমিট্যান্স পাঠান এগুলো উন্নয়ন আর এভাবে??
Total Reply(0)
Bablu ২৯ নভেম্বর, ২০১৯, ১০:০৪ পিএম says : 0
আমাদের টাকা বিদেশে পাচার করবেন ও প্রবাসীদেরকে এয়ারপোর্টে নাজেহাল করবেন বলবেন বেশি বেশি রেমিট্যান্স পাঠান এগুলো উন্নয়ন আর এভাবে??
Total Reply(0)
Abdus Sattar Miah ৩০ নভেম্বর, ২০১৯, ১:৪২ পিএম says : 0
I am from Kingdom of Saudi Arabia. I am working here as a Secretary/Document Controller. Our Prime Minister Financial Adviser very good talking regarding remittance, we appreciate but we have no receive any benefit for this matter. Bangladesh Govt. did not give any expatriate Allowance like Retirement allowance, one-time allowance, Provident fund, service benefit etc. we always straggling for our country and too much beneficiary our country. but nobody tell to our govt. for develop our expatriate. so we deeply request by The Daily Inqilab forward this message to our govt. for develop for all expatriate life. This is a demand to our government. Thanks & Best Regards, Abdus Sattar Miah Saudi Arabia
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন