ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ঘুমধুম সীমান্তে স্থল মাইন বিস্ফোরণে তিন রোহিঙ্গা হতাহত

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৯, ৪:৫৩ পিএম

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম এলাকায় ‘স্থলমাইন’ বিস্ফোরণে তিন রোহিঙ্গা হতাহত হওয়ার খবর পাওয়া গেছে।

বিস্ফোরণে নিহত যুবকের নাম হামিদ হোসেন (৩২) ওরফে বদি আলম এবং একই ক্যাম্পের হাবিব উল্লাহ ও জুয়েল হক নামের আরও ২ জন আহত হয়েছেন বলে জানা গেছে ।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় ঘুমধুম এলাকার ৩৯ নম্বর পিলারের মধ্যবর্তী সীমান্তে এ ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।

রোহিঙ্গারা জানায়, সন্ধ্যায় ওই এলাকায় বিকট শব্দ শুনে ঘটনাস্থলে গিয়ে ওই রোহিঙ্গা যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়। এ সময় তার পরনে লুঙ্গি-গেঞ্জি ছিল। ঘটনাস্থল থেকে আহত অবস্থায় আরো দু’জনকে উদ্ধার করে উখিয়া কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সীমান্তে দায়িত্বে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক বিজিবির ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে এক রোহিঙ্গা নিহত হয়েছে। এ সময় আরও দু’জন আহত হন। তার মধ্যে একজন আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।

উখিয়া কুতুপালং ক্যাম্প ওয়েস্ট-১ এর হেড মাঝি মোহাম্মদ রফিক বলেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা যাতে ফিরে যেতে না পারে, সেজন্য মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) সীমান্তে স্থলমাইন পুঁতে রেখেছে। এ স্থলমাইন বিস্ফোরণে তার শিবিরের এক যুবক নিহত হয়েছেন। মৃতদেহ উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসা হয়েছে। ঘটনাটি পুলিশকে অবহিত করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন