বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আমাদের নির্বাচনে নাক গলাবেন না : ট্রাম্পকে বরিশ জনসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৯, ১:৫৪ পিএম

আগামী সপ্তাহে লন্ডন সফরকালে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ব্রিটেনের নির্বাচন নিয়ে নাক না গলাতে বলেছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন।

‘ব্রিটেনের নির্বাচন থেকে দূরে থাকুন।’ শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে উদ্দেশে এ কথা বলেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। আগামী সপ্তাহে ন্যাটো সম্মেলনে যোগ দিতে লন্ডন সফরে যাচ্ছেন ট্রাম্প। এর আগেই তাকে সতর্ক করে দিলেন প্রধানমন্ত্রী।

শুক্রবার এলবিসি রেডিওতে দেয়া এক সাক্ষাৎকারে বরিস বলেন, ‘মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জন্য সবচেয়ে ভালো হয়, তিনি যদি ব্রিটেনের নির্বাচনে নিজেকে না জড়ান। ঐতিহ্যগতভাবে আমরা একে অপরের বন্ধু, তাই আমাদের উচিত পরস্পরের নির্বাচনে নিজেদের অন্তর্ভুক্ত না করা।’

এ সময় তিনি আরো জানান, এবারের নির্বাচনে জয়লাভ করে তিনি যদি ফের প্রধানমন্ত্রী হন তাহলে ৩১ জানুয়ারির মধ্যে ব্রেক্সিট কার্যকর করবেন।
ব্রিটেনের বিরোধী দল লেবার পার্টির নেতা জেরেমি করবিন দেশটির জন্য ‘অনেক খারাপ’ হবে এবং ব্রেক্সিট পার্টির নেতা নাইজেল ফ্যারেজের সঙ্গে একটি চুক্তিতে জনসনের একমত হওয়া উচিত- গত অক্টোবরে এমন একটি মন্তব্য করে প্রেসিডেন্ট ট্রাম্প ব্রিটেনের নির্বাচনে হস্তক্ষেপ করেছেন।

কনজারভেটিভ পার্টির সিনিয়র নেতারা ভয় পাচ্ছেন যে, ১২ ডিসেম্বরের নির্বাচনের এক সপ্তাহ আগে লন্ডনে থাকাকালীন ট্রাম্প নির্বাচনী প্রচারণাকে বিপর্যস্ত করতে পারে।
জনসন এলবিসি রেডিওকে এক বিবৃতিতে বলেছেন, বন্ধু বা মিত্র হিসেবে আমরা ঐতিহ্যগতভাবে একে অন্যের নির্বাচনী প্রচারণায় নাক গলাই না। তিনি আরো বলেন, যখন আপনার মার্কিন যুক্তরাষ্ট্র বা মার্কিন যুক্তরাজ্যের মতো ঘনিষ্ঠ বন্ধু বা মিত্র থাকে তখন একে অন্যের নির্বাচনে নাক গলানো উচিত নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন