ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

মহানগর

খালেদা জিয়া যত কষ্ট পাচ্ছেন ততবেশি প্রাণভরে হাসছেন -মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ৫:৪৭ পিএম

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, বেগম জিয়ার একজন জাতীয় নেত্রী, তিনি নারী নেত্রী। কি নির্যাতনটা হচ্ছে দেখছেন? রাজনীতির কথা বাদ দেন আমি মনে করি এতো বড় অন্যায়। এতো বয়সী, এতো অসুস্থ তারপরেও কেউ কেউ পাশবিক আনন্দ পায়। কিছু কিছু লোক আছে- অন্যের কষ্ট দেখে ভালো লাগে। মনে হয় বেগম জিয়া যত কষ্ট পাচ্ছেন তত বেশি প্রাণভরে ভেতরে ভেতরে হাসছেন। হয়ত টেলিভিশনে হাসেন না, আমরা দেখতে পারছি না। এই রকম পৈশাচিক আনন্দ যারা পান তাদের বিরুদ্ধে একসাথে সবাই মিলে দাঁড়াতে হবে।

রোববার (১ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের সেমিনার কক্ষে নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, আস্তে আস্তে অনেক কিছু বদলায়, সারা পৃথিবী বদলায়। বাংলাদেশ এখানে থাকবে কেনো? এখন বদলাবার জন্যে আপনারা কী তৈরি হচ্ছেন? যুগে যুগে তাই হয়েছে। অত্যাচারের সীমা আছে, নির্যাতনের সীমা আছে, গায়ের জোরে দখলদারিত্বে করে ক্ষমতা টিকিয়ে রাখারও একটা সীমা আছে। ওই সীমা পার হবার সময়, পড়ে যাওয়ার সময়। এখন আমাদেরকে দাঁড়াতে হবে।

তিনি বলেন, এদিকে নারীরা দাঁড়াবে, আরেকদিকে কর্মচারিরা দাঁড়াবে, শ্রমিক দাঁড়াবে, সমস্ত পেশার মানুষরা দাঁড়াবে। একসাথে কোনো এক সময়ে সমস্ত রাজপথ আমাদেরই হবে। এটাই আমাদের দরকার। সেজন্য আমাদেরই প্রস্তুতি গ্রহণ করা দরকার এখন। এই বিজয়ের মাসে আমরা সেই বিজয়ের ঘন্টা বাজাতে চাই।

সংগঠনের আহবায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান ও সদস্য সচিব অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজ উদ্দীন আহমদ, শিক্ষাবিদ প্রফেসর দিলারা চৌধুরী, প্রফেসর এ বি এম ওবায়দুল ইসলাম, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ফজলুর রহমান ও সাংবাদিক মাহমুদা চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, কেন্দ্রীয় নেতা তাহসিনা রুশদীর লুনা, শিরিন সুলতানা, আবদুল কালাম আজাদ সিদ্দিকী, ফরিদা মনি শহিদুল্লাহ, আবদুস সালাম আজাদ, রফিকুল ইসলাম, হারুনুর রশীদ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, শামসুল আলম প্রামানিক, বিলকিস ইসলাম, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ফরিদা ইয়াসমীন, নুরজাহান মাহবুব, আনোয়ার হোসেইন, খন্দকার আবু আশফাক প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন