শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে পুলিশ পাহরায় টিসিবির পেঁয়াজ কিনতে দীর্ঘ লাইন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ৭:১৫ পিএম

বরিশালে দ্বিতীয় দফায় ট্রাকে করে টিসিবি’র পেঁয়াজ বিক্রী শুরু হয়েছে। ৪৫ টাকা কেজি দরে এ পেঁয়াজ কিনতে সকাল থেকেই বরিশাল মহানগরীর বিভিন্ন রাস্তায় অসংখ্য নারীÑপুরুষ লাইন ধরে দাঁড়িয়েছেন রবিবার। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে পেঁয়াজ বিক্রির ট্রাকের কাছে আইনÑশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক পাহারায় ছিলেন। দ্বিতীয় দফায় সরকারী এ পেঁয়াজ বিক্রী কার্যক্রম চলছে বরিশাল বিভাগের ৬টি জেলাতেই। রবিবার বরিশাল মহানগরীতে একটন করে ১০টি ট্রাকে পেঁয়াজ বিক্রী করা হয়।
টিসিবি’র এ পেঁয়াজ আকারে বড় হলেও খুচরা ও পাইকারি বাজার থেকে দাম কম হওয়ায় সকাল থেকেই টিসিবি’র ট্রাক ঘিরে দীর্ঘ লাইন দেখা গেছে। লাইনে দাঁড়িয়ে দীর্ঘ সময় অপেক্ষার বিড়ম্বনার পরেও এক কেজি পেঁয়াজ কিনতে পেরে সন্তোষ প্রকাশ করছেন ক্রেতারা। পাশাপাশি খুচরা ও পাইকারি বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত রাষ্ট্রীয় বানিজ্য সংস্থার এ কার্যক্রম অব্যাহত রাখারও দাবি করেছেন সকলে। পটুযাখালী, ভোলা, ঝালকাঠী, মাদারীপুর ও শরিয়তপুরেও রবিবার থেকে বরিশাল টিসিবি অফিস থেকে পেঁয়াজ বিক্রী শুরু হয়েছে।
প্রথম দফায় বরিশালের বিভিন্ন স্থানে টিসিবি’র মাধ্যমে দু দিনে ১০টন পেঁয়াজ খোলাবাজারে ৪৫ টাকা দরে বিক্রী করার পরে এক সপ্তাহের বেশী সময় তা বন্ধ ছিল। দ্বিতীয় দফায় দক্ষিণাঞ্চলের জন্য ৬২ টন পোঁয়জ বরাদ্ব দেয়া হয়েছে বলে টিসিবি সূত্রে জানা গেছে। তবে দ্বিতীয় দফার এ বরাদ্বেও ৫দিনের বেশী বিক্রী চলবে না বিধায় পুনরায় আরো বেশী পেঁয়াজ বরিশালে প্রেরনের দাবী জানিয়েছেন সাধারন মানুষ।
রবিবারও বরিশালের বজারে প্রতিকেজি আমদানীকৃত পেঁয়াজ বিক্রী হয়েছে ২শ টাকা দরে। দেশীয় পেয়াজি এখনো ২৪০ থেকে আড়াইশ টাকা কেজি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন