ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

পাকিস্তানে খেলতে রাজি ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ৯:২৫ পিএম

ভারত-পাকিস্তানের রাজনৈতিক বৈরীতার কথা অজানা নয়। যার প্রভাব পড়ছে ক্রীড়াঙ্গনেও। দুই দেশ পারতপক্ষে একে অপরের মুখোমুখি হয় না। শুধু বিশ্ব আসরে বাধ্য হয়ে যদি খেলতে হয়, তবেই তাদের দেখা যায় সামনাসামনি। যেখানে নিরপেক্ষ ভেন্যুতেও পাকিস্তানের সঙ্গে খেলতে আপত্তি ভারতের। সেখানে পাকিস্তানের মাটিতে খেলা হলে কি হবে? নিঃসন্দেহে ক্রিকেটের মতো ব্যাপার হলে ভারত কিছুতেই রাজি হবে না। কারণ ক্রিকেটে ভারতীয় বোর্ডের প্রভাব ভীষণ।
তবে কাবাডির বেলায় সেই উপায় নেই। আগামী ১২ জানুয়ারি থেকে পাকিস্তানের মাটিতে শুরু হচ্ছে কাবাডি বিশ্বকাপ। যেখানে খেলার জন্য পাকিস্তানে যেতে রাজি হয়েছে ভারত। আসরটিতে অংশ নেয়ার বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় কাবাডি ফেডারেশন।
শুরুতে অবশ্য ভারত জানিয়েছিল, পাকিস্তানের মাটিতে তারা খেলবে না। কিন্তু পাকিস্তানের পক্ষ থেকে নিরাপত্তার আশ্বাস পেয়ে শেষ পর্যন্ত রাজি হয়েছে ভারতীয় কাবাডি ফেডারেশন।
পাকিস্তান কাবাডি ফেডারেশনের সেক্রেটারি রানা মোহাম্মদ সারওয়ার জানান, পাকিস্তানের মাটিতে কাবাডির সবচেয়ে বড় আসরে অংশ নিতে ১৮ জনের একটি দল পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছে ভারত।
প্রসঙ্গত, ২০২০ কাবাডি বিশ্বকাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে লাহোর, ফয়সালাবাদ, কারতারপুর এবং নানকানা সাহিবে। ফাইনাল হবে লাহোরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন