ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বন্যার পানিতে ভাসছে ফ্রান্স, ৪ উদ্ধারকর্মীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ২:৩৮ পিএম

ইতালির বিখ্যাত বন্দরনগরী ভেনিসের পর এবার বন্যার পানিতে ভাসছে ফ্রান্সের দক্ষিণাঞ্চল। আজ সোমবার দক্ষিণাঞ্চলের শহর মার্সেইতে উদ্ধারকাজ চালাতে গিয়ে হেলিকপ্টার দুর্ঘটনায় চার উদ্ধারকর্মী নিহত হয়েছেন। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। হেলিকপ্টার দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত চলছে।
প্রবল বৃষ্টিপাতের কারণে ফ্রেঞ্চ রিভারিয়া নদীর পানি বেড়ে যাওয়ায় এই বন্যা দেখা দেয়। গতকাল রোববার বন্যায় দুজনের মৃত্যু হয়েছে। সেইন্ট অন্তুনান দ্যু ভার অঞ্চলে বন্যার পানিতে ভেসে যান এক মেষপালক। পরে তাঁর লাশ উদ্ধার করা হয়। আরেক জায়গায় গবাদিপশু দেখতে গিয়ে বন্যার পানিতে ডুবে মারা যান এক ব্যক্তি। এর আগে গত সপ্তাহে বন্যায় ছয়জনের মৃত্যু হয়। বন্যার কারণে অনেক সাংস্কৃতিক ও ক্রীড়া অনুষ্ঠান বাতিল করা হয়েছে।
গত সপ্তাহে আল্পস-ম্যারিটাইমস ও ভার অঞ্চলে প্রবল ঝড়বৃষ্টি শুরু হওয়ার পর থেকে দক্ষিণ-পূর্ব ফ্রান্সের ফ্রেঞ্চ রিভারিয়া নদীর পানি বেড়ে বন্যা দেখা দেয়। বন্যায় ওই অঞ্চলের বহু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি পাহাড়ি ঢলে বহু গাড়ি ও নৌকা ভেসে যায়। বহু সড়ক ডুবে যায় ও ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন