শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আটদফা দাবিতে মুগদা মেডিকেল কলেজ শিক্ষার্থীরা মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ৫:১২ পিএম

আটদফা দাবিতে মানববন্ধন করেছে রাজধানীর মুগদা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। সোমবার (২ ডিসেম্বর) মুগদায় অবস্থিত কলেজ ক্যাম্পাসের সামনে তারা এ মানববন্ধন করে। এ সময় তারা স্থায়ী ক্যাম্পাস নির্মাণ, একাডেমিক ভবন নির্মাণ, স্থায়ী ছাত্রাবাস ও ছাত্রীনিবাস নির্মাণ, স্থায়ী খেলার মাঠ নির্মাণ, নিজস্ব স্থায়ী অডিটোরিয়াম নির্মাণ, নিজস্ব মর্গ স্থাপন, কলেজের নাম পরিবর্তন ও স্থায়ী ধর্মীয় উপাসনালয় নির্মাণের দাবি জানান।

মুগদা মেডিকেল কলেজ ছাত্রলীগ শাখার সভাপতি সৈয়দ শরিফুল আলম মাহিন ও সাধারণ সম্পাদক শাহ্ আহমেদ নুছায়েরনহ মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, কলেজের প্রথম ব্যাচের নয়ন কুমার দাস, ফাইরোজ হুমায়রা উর্বী, জান্নাতুল নাওয়ার মিম, দ্বিতীয় ব্যাচের জাহিদুল ইসলাম জামিন, ইসমাইল মোহাম্মদ নিষাদ, মো. সজীব, তৃতীয় ব্যাচের শরীফুল ইসলাম, আতিকুর রহমান শাফিন, সুদীপ কুন্ডু জয়, খন্দকার ফাইয়াজ, অরিন্দম তরফদার, অর্ণব ঘোষ, রায় সুদীপ্ত শোভন, তমাল সরকার, চতুর্থ ব্যাচের রাফি বিন ওয়ারেস, আবিদ আহসান তাহমিদ, অনিক সাহা, নাফিউল আজম তোহা প্রমুখ।

বক্তারা বলেন, বিগত চার বছরে কলেজে শিক্ষার্থী সংখ্যা, শিক্ষক সংখ্যা বাড়লেও কলেজের অবকাঠামোগত কোনো উন্নয়ন হয় নি। এই কলেজে নেই কোনো স্থায়ী ক্যাম্পাস, নেই কোনো একাডেমিক ভবন। গত ৪ বছর ধরে ছাত্ররা বাস করে আসছে বাইরের ভাড়া বাসায়। যেখানে তাদের কাটাতে হচ্ছে অস্বাস্থ্যকর মানবেতর জীবন। হাসপাতাল ভবনের ত্রয়োদশ তলায় খুবই ঘিঞ্জি জায়গায় বাস করছে ছাত্রীরা। যেখানে নেই কোনো পড়াশুনার পরিবেশ।

প্রসঙ্গেত, রাজধানীতে চতুর্থ সরকারি মেডিকেল কলেজ হিসেবে মুগদা মেডিকেল কলেজে একাডেমিক কার্যক্রম শুরু হয় ২০১৫ সালে। এরপর ২০১৬ সালের ১০ জানুয়ারি হাসপাতাল ভবনের চতুর্থ তলা, ত্রয়োদশ তলা, জরুরি বিভাগের ২য় তলার কয়েকটি রুমে হাসপাতালের কাছ থেকে ধার করে শুরু হয় মুগদা মেডিকেল কলেজের প্রথম ব্যাচের পাঠদান কর্মসূচি। বর্তমানে মুমেক এ রয়েছে ৪ টি ব্যাচ। প্রথম তিন ব্যাচে রয়েছে ৫০ জন করে ১৫০ জন এবং চতুর্থ ব্যাচে ৬৫ জন মোট ২১৫ জন শিক্ষার্থী। আসছে জানুয়ারিতে ক্লাস শুরু করতে যাচ্ছে আরো ৬৫ জন নতুন শিক্ষার্থী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন