ঢাকা, বুধবার , ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ রবিউস সানি ১৪৪১ হিজরী

খেলাধুলা

জমকালো উদ্বোধনেই চমকের আশ্বাস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বিপিএল চতুর্থ আসরের উদ্বোধনী অনুষ্ঠানটি বাতিল করা হয়েছিল সময় স্বল্পতার কারণে। ভয়াবহ বন্যায় দেশের উত্তরাঞ্চলের অবস্থা খুব খারাপ ছিল বলে গত বছরের শুরুর আসরের উদ্বোধনী অনুষ্ঠানও বাতিল করেছিল বিসিবি। তার যাবতীয় টাকা আর্তমানবতার সেবায় ত্রাণ দিয়েছিল বিসিবি। আর ষষ্ঠ আসরের উদ্বোধনী অনুষ্ঠানের পরিকল্পনা ভেস্তে গেছে ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে। এবার সকল আক্ষেপ একেবারে পুষিয়ে দিতে চায় বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

দল গোছানোর পর বিপিএলের জন্য এরই মধ্যে শুরু হয়ে গেছে তোড়জোড়। মিরপুর একাডেমি মাঠে অনুশীলনে প্রতিদিনই লেগে আছে ক্রিকেটারদের ভিড়। ঠিক পাশেই ম‚ল ভেন্যুতে গতকালও যেখানে ঘাম ঝড়িয়েছেন মাশরাফি-তামিমরা সেখানে আপাতত অনুশীলন বন্ধ, তার বদলে তৈরি করা হচ্ছে উদ্বোধনী অনুষ্ঠানের বিশাল মঞ্চ। এবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে আয়োজন করা হচ্ছে বিশেষ বিপিএল। তাই উদ্বোধনী আয়োজনে কোনো কমতি রাখছে না গভর্নিং কাউন্সিল। বিসিবি জানিয়েছে জাকজমকপ‚র্ণ এই উদ্বোধনী অনুষ্ঠান মাতাতে থাকছেন দেশি-বিদেশি তারকারা। যার উদ্বোধন করবেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত আসরে ভয়াবহ বন্যার কারণে বিপিএলের কোনও উদ্বোধনী অনুষ্ঠান না করা হলেও এবার আয়োজন করা হচ্ছে বিবিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। ‘এবারের বিপিএল উদ্বোধনী অনুষ্ঠান হবে বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে সেরা। এত জাঁকজমকপ‚র্ণ উদ্বোধন এদেশের মানুষ আগে কখনেও দেখেনি’ -এমনটা আগেই জানিয়েছিলেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। তার ছোঁয়া লাগতে শুরু করেছে মিরপুরের হোম অব ক্রিকেটেও।

বিপিএল উদ্বোধনী অনুষ্ঠানে রুপালি পর্দার সোনালি তারকা, চলচ্চিত্র অভিনেতা-অভিনেত্রী, গায়ক-গায়িকার বড় ধরনের সমাবেশ ঘটানোর চেষ্টাই আছে। বলার অপেক্ষা রাখে না, এই তারকাদের বড় ও ম‚ল অংশটি আসবেন ভারত থেকে। বলিউডের অন্তত চার থেকে পাঁচজন স্টারকে আনার পরিকল্পনা রয়েছে। এর মধ্যে সবচেয়ে বড় নামটি বলিউড সুপারস্টার সালমান খানের। সঙ্গে থাকবেন হার্টথ্রব নায়িকা ক্যাটরিনা কাইফও। এছাড়াও আরও তিন থেকে চারজন বলিউড স্টারকে আনার চেষ্টা চলছে। সাথে বাংলা ও হিন্দি সঙ্গীত জগতেরও বেশ কজন শীর্ষ তারকার উপস্থিতির জোর সম্ভাবনা আছে। খোঁজ নিয়ে জানা গেছে, বলিউড সুপারস্টার সালমান খানের বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ নিশ্চিত। সালমান খান একা নন, নিশ্চিত হয়েছে ক্যাটরিনা কাইফের নামটিও। উপমহাদেশের এই সময়ের নামি ও জনপ্রিয় গায়ক অরিজিৎ সিংও আছেন বিসিবির সম্ভাব্য শিল্পীর তালিকায়। তার আসাও নাকি একরকম নিশ্চিতই।

৮ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের ম‚ল মাঠেই হবে উদ্বোধনী অনুষ্ঠান। অনুষ্ঠানের ব্যপ্তিকাল হবে ৬ ঘণ্টা। বিকেল ৪টা থেকে শুরু হয়ে চলবে রাত ১০টা পর্যন্ত। দর্শকদের জন্য গেট উন্মুক্ত করা হবে বিকেল ৩টা আর বন্ধ হবে বিকেল সাড়ে ৫টায়। দেশের শিল্পীদের দিয়ে অনুষ্ঠান শুরু হবে। রাতে পারফর্ম করবেন ভারতীয় শিল্পীরা। এ নিয়ে সংবাদমাধ্যমকে জানান বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল, ‘আমরা মুম্বাইয়ের দুই বলিউড সুপারস্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফকে উদ্বোধনী অনুষ্ঠানের জন্য নিশ্চিত করেছি। তারা স্টেজ পারফর্ম করবেন। বাংলাদেশ থেকে শিল্পী হিসেবে মমতাজ থাকবেন। গানের জন্য আরো থাকছেন এই মুহুর্তে বিশ্ব সঙ্গীতের দুই সাড়া জাগানো শিল্পী। তবে তারা এখনো নিশ্চিত হয়নি। তাই এখন নাম বলবো না। আশা করছি দুই-একদিনের মধ্যেই তাদের অংশগ্রহণ নিশ্চিত করতে পারবো।’

আলোঝলমলে এই গালা অনুষ্ঠান উপভোগ করতে টিকিটের ম‚ল্য সাধারণের ক্রয় ক্ষমতার মধ্যেই বিসিবি রাখতে চায় বলে জানিয়েছেন বিসিবির এই প্রভাবশালী পরিচালক, ‘গ্যালারির টিকিটের দাম ৩০০ থেকে এক হাজার টাকার মধ্যে রাখা হবে।’ গতকাল বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও শোনালেন একই কথা, ‘আপনারা জানেন যে আমরা বঙ্গবন্ধু বিপিএলের যে উদ্বোধনী অনুষ্ঠান হবে সেটার দিনক্ষণ ৮ তারিখ নির্ধারণ করেছি। আমরা আশা করছি বাংলাদেশের প্রধানমন্ত্রী উপস্থিত থাকবেন। ইতোমধ্যে আমরা কাজ শুরু করে দিয়েছি। বিদেশি শিল্পীদের সমন্বয়ে একটি আকর্ষণীয় অনুষ্ঠান আয়োজন করতে পারব বলে আশা করছি। অনুষ্ঠানে সর্বনিম্ন ১ হাজার থেকে সর্বোচ্চ ১০ হাজার টাকার (ভিআইপি) টিকেটের ম‚ল্যও এরমধ্যে নির্ধারণ করা হয়ে গেছে।’

বিদেশী শিল্পীদের তালিকায় সব নামই ম‚লত ভারতের। বলিউড তারকা সালমান খান, ক্যাটরিনা কাইফ জুটির সঙ্গে সংগীত শিল্পী সনু নিগামকেও আনতে চায় বিপিএল গভর্নিং কাউন্সিল। দেশি তারকাদের মধ্যে থাকতে পারেন সঙ্গীতশিল্পী মমতাজ, ব্যান্ড তারকা জেমসও। তবে এখনো আনুষ্ঠানিকভাবে কারো নাম জানাতে চাইছেন না বিসিবির এই কর্মকর্তা, ‘এই মুহ‚র্তে আমাদের অনেকের সঙ্গে কথা হচ্ছে। আমি নির্দিষ্ট করে কিছু বলতে চাচ্ছি না। এটা বিপিএল গভর্নর কমিটি চ‚ড়ান্ত করবে। অনেকের সঙ্গে কথা হয়েছে, চ‚ড়ান্তও হয়েছে। বিষয়টি আমরা বিপিএল গভর্নর কমিটি চ‚ড়ান্ত করলেই জানাতে পারব। তবে এটুকু বলতে পারি বলিউড সুপারস্টার সালমান খান ও নায়িকা ক্যাটরিনা কাইফ আসছেন। তারা ইতিমধ্যেই তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছেন।’

উদ্বোধন অনুষ্ঠানের টিকিট বিক্রি করা হবে ৫, ৬ ও ৭ ডিসেম্বর। অনলাইন ছাড়াও মিরপুর বুথে টিকিট পাওয়া যাবে। মাঠের খেলা অবশ্য গড়াবে আরও তিনদিন পর। ১১ ডিসেম্বর দুপুর দেড়টায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার্সের ম্যাচ দিয়ে শুরু হবে বিপিএলের সপ্তম আসর। একই ভেন্যুতে সন্ধ্যায় লড়বে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন