শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গণবিধ্বংসী অস্ত্র ধ্বংসের নামে যুক্তরাষ্ট্র বিশ্বসভ্যতা ধ্বংস করে চলেছে : সিরিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৯, ২:০৩ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্র যেসব গণবিধ্বংসী মারণাস্ত্র ব্যবহার করেছে তাতে সারাবিশ্বে চরম বিপর্যয় সৃষ্টি হয়েছে। গতকাল সোমবার (২ ডিসেম্বর) সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা এ খবর প্রকাশ করেছে। রাসায়নিক অস্ত্র নিষিদ্ধকরণ সংস্থা বা ওপিসিডাবিøউ রাসায়নিক হামলায় নিহতদের স্মরণে বার্ষিকী পালনের তিনদিন পর সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এই মন্তব্য করল।
সিরিয়ার ওই কর্মকর্তা বলেন, গণবিধ্বংসী অস্ত্র ধ্বংস করার নামে মার্কিন নেতৃত্বাধীন যুদ্ধে ইরাকসহ যেসব দেশ ও সভ্যতা ধ্বংস করা হয়েছে তাদের কথাও স্মরণ করা উচিত। সেইসঙ্গে স্বীকার করা দরকার যে, মিথ্যা ও ভুল তথ্যের উপর ভিত্তি করে এসব যুদ্ধ চাপিয়ে দেয়া হয়েছে।
সিরিয়ার এই কর্মকর্তা আরো বলেন, রাসায়নিক অস্ত্র-বিরোধী সংস্থার বার্ষিকী উদযাপনের ঘটনা দ্বিতীয় বিশ্বযুদ্ধের শেষ দিকে জাপানের হিরোশিমা এবং নাগাসাকিতে যুক্তরাষ্ট্রের পরমাণু বোমা হামলার কথা স্মরণ করিয়ে দেয় যার ধ্বংসাত্মক প্রভাব দেশটিতে ভয়াবহ মানবিক বিপর্যয় সৃষ্টি করেছিল।
যুক্তরাষ্ট্রই হচ্ছে গণবিধ্বংসী মারণাস্ত্র ব্যবহারের পথিকৃৎ অথচ তারা গণতন্ত্র, স্বাধীনতা এবং জনগণের নিরাপত্তার ব্যাপারে নিজেদেরকে চ্যাম্পিয়ন বলে দাবি করে, বলেন এ সিরিয়ার এই কর্মকর্তা।
এছাড়া তিনি বলেন, যুক্তরাষ্ট্র ও পশ্চিমা কয়েকটি দেশ মিথ্যা অভিযোগ তুলেছিল যে, সিরিয়ার সরকার দেশের জনগণের ওপরে রাসায়নিক অস্ত্র ব্যবহার করেছে। কিন্তু শেষ পর্যন্ত এ অভিযোগ ছিল ভুয়া এবং বানোয়াট বলে প্রমাণিত হয়েছে। সূত্র: পার্স টুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন