ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

প্রবাস জীবন

আমিরাতের জাতীয় দিবস উদযাপন জাতীয় কবিতা মঞ্চের

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৯, ৭:২৪ পিএম | আপডেট : ৭:৩২ পিএম, ৩ ডিসেম্বর, ২০১৯

আমিরাতের জাতীয় দিবস উপলক্ষে জাতীয় কবিতা মঞ্চ আমিরাত কেন্দ্রীয় কমিটির আয়োজিত অনুষ্ঠানে অতিথিবৃন্দ -ইনকিলাব


বাংলাদেশের বন্ধুপ্রতিম দেশ সংযুক্ত আরব আমিরাতের ৪৮তম জাতীয় দিবস উদযাপন করেছে জাতীয় কবিতা মঞ্চ, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটি। গত সোমবা ডিসেম্বর দেশটির জাতীয় দিবসে বিকাল ৩টায় সংগঠনের উদ্যোগে আবুধাবির ফরমাল পার্কে এ আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি কবি ও কলামিস্ট মুহাম্মদ মুসার সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক কবি ও সাংবাদিক মনিরউদ্দিন মান্নার পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে দেশটির রুপকার ও জনপ্রিয় শাসক সাবেক প্রেসিডেন্ট মরহুম শেখ জায়েদ বিন সুলতান আল-নাহিয়নের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় কবিতা মঞ্চের প্রধান পৃষ্ঠপোষক ও মীরসরাই সমিতির সভাপতি বিশিষ্ট শিল্পপতি ফখরুল ইসলাম খান সিআইপি। প্রধান বক্তা ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও আবুধাবি শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের ভাইস-প্রিন্সিপাল কাজী আবদুর রহিম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ থেকে আগত ফেরদৌস আরা বেগম লায়লা, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাবেক ম্যানেজার আবু তাহের, কবি ও লেখক সরোয়ার চৌধুরী, সাহিত্য বিষয়ক উপদেষ্টা, ডা. শেখ শামসুর রহমান পিএইচডি, কবি অধ্যাপিকা জেবুন নাহার, আবুধাবি জনতা ব্যাংকের সিইও আমিনুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা, ব্যাংকার ও লেখক মোহাম্মদ জাফর উদ্দিন ভূঁইয়া, কথা-সাহিত্যিক মোহাম্মদ সাইফুল আলম সাইফ, আক্তারউদ্দিন পারভেজ, বাংলাদেশ দূতাবাস আবুধাবির অফিস সহকারী মুহাম্মদ ফরহাদ, নারীনেত্রী মিসেস ফরিদা পারভিন, কবি নাবিলা আলী মাহি চৌধুরী, লেখিকা শারমিন আক্তার জেলী প্রমুখ। উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি কবি মির্জা মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক তরুন কবি মোহাম্মদ আরাফাতুর ইসলাম চৌধুরী, কবি আল আমিন জয়, বাবু দীপক চন্দ্র দাসসহ আরো অনেকে।
অনুষ্ঠানের আয়োজনে ছিল কেক কাটা, আলোচনা সভা, কবিতা আবৃত্তি, মধ্যাহ্নভোজ, যেমন খুশি তেমন সাজ, বর্ণিল জামা কাপড় পরিধান ও চা-চক্রের আয়োজন। অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি, কবি, লেখক, ছড়াকার, সাহিত্যিক ও সাংবাদিকদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন