শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নারীদের সুরক্ষায় রাতে ফ্রি সার্ভিস দিবে পাঞ্জাব পুলিশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৯, ৫:০৫ পিএম

ইদানিং ভারতে ধর্ষণের ঘটনা খুবই ভয়াবহ আকার ধারণ করেছে। এ নিয়ে ভারতজুড়ে চরম উদ্বেগ-উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। এই পরিপ্রেক্ষিতে রাতে নারীদের সুরক্ষা দিতে এক অন্য ধরনের পরিষেবার কথা ঘোষণা করলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। তিনি জানিয়েছেন, তাঁর রাজ্যে নারীদের সুরক্ষায় রাতে ফ্রিতে বাড়ি পৌঁছে দেবে পুলিশ। গতকাল মঙ্গলবার (৩ ডিসেম্বর) পাঞ্জাবের মুখ্যমন্ত্রী এ কথা জানিয়েছেন।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী বলেন, দেশজুড়ে যেভাবে ধর্ষণের ঘটনা ঘটে চলেছে, তাতে করে নিজের রাজ্যের নারীদের সুরক্ষার জন্য রাত ৯টা থেকে ভোর ৬টা পর্যন্ত রাস্তায় আটকেপড়া সকল নারীকে বিনামূল্যে পুলিশ সুরক্ষিতভাবে বাড়ি পৌঁছে দেবে।

সম্প্রতি তেলেঙ্গানায় ঘটা নারী পশুচিকিৎসককে গণধর্ষণ ও পরে পুড়িয়ে হত্যা করার ঘটনা প্রসঙ্গে এই নতুন সমাধান সূত্রের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং।

তিনি বলেন, ইতোমধ্যে রাজ্যজুড়ে ১০০, ১১২ এবং ১৮১ এই তিনটি হেল্পলাইন পরিষেবা চলু রয়েছে। যা সরাসরি পুলিশ কন্ট্রোলরুমের সঙ্গে যুক্ত। একইসঙ্গে এই পরিষেবা যাতে সঠিকভাবে পরিচালনা হয় তার জন্যেও মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং রাজ্যের ডিজিপি দীনকর গুপ্তাকেও নির্দেশ দেন।
তিনি বলেন, এই বিশেষ পরিষেবা তাঁরাই পাবেন, যে নারীরা রাতে বাড়ি ফেরার জন্য কোনও সুরক্ষিত গাড়ি অথবা ট্যাক্সি বা তিন চাকার বাহন পাবেন না। এই সময়ে পুলিশের সঙ্গে একজন নারী পুলিশ কর্মীর থাকা বাধ্যতামূলক থাকবে।

এ বিষয়ে রাজ্যের ডিজিপি দীনকর গুপ্তা জানান, পুলিশ কন্ট্রোল রুমকে নির্দেশ দেওয়া হয়েছে, এই পরিষেবা অবশ্যই মোহালি, পাটিয়ালা এবং ভাটিন্ডার মতো শহরে থাকা বাধ্যতামূলক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন