শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পোশাক শ্রমিকদের পর্যাপ্ত পুষ্টি নিশ্চিতকরণের তাগিদ বিশেষজ্ঞদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৯, ৭:০০ পিএম | আপডেট : ১০:০৫ পিএম, ৪ ডিসেম্বর, ২০১৯

পোশাক শ্রমিকদের পর্যাপ্ত পুষ্টি নিশ্চিতকরণের তাগিদ দিয়েছেন সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা। বুধবার (৪ ডিসেম্বর) রাজধানীর সিক্স সিজন হোটেলে জাতিসংঘ’র বিশ্ব খাদ্য কর্মসূচি এবং সোশ্যাল রেসপন্সিবিলিটি এশিয়ার (এস আর এশিয়া) যৌথভাবে ‘পোশাক শ্রমিকদের পর্যাপ্ত পুষ্টি নিশ্চিন্তকরণ এবং উৎপাদনশীলতা বৃদ্ধিকরণ’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তারা এই তাগিদ দেন।

অনুষ্ঠানে বক্তারা পোশাক শিল্পের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতির উন্নয়নে নজিরবিহীন দৃষ্টান্তকে স্বীকৃতি জানাতে এবং পোশাক শ্রমিকদের কাজের উৎপাদনশীলতা বৃদ্ধির জন্য সুস্বাস্থ্য ও পুষ্টি ঘাটতি পূরণে পুষ্টি চালের ভূমিকা নিয়ে আলোচনা করেন।

টেকনিক্যাল সেশনে বিশ্ব খাদ্য কর্মসূচির প্রোগ্রাম পলিসি অফিসার ডা. মোহাম্মাদ মাহবুবর রহমান বলেন, স্কেলিং আপ রাইস ফরটিফিকেশন প্রোগ্রামের উদ্দেশ্য হচ্ছে অতি-ঝুকিপূর্ণ জনগোষ্ঠী বিশেষ করে দুস্থ নারী ও শিশুদের অপুষ্টি রোধে প্রয়োজনীয় ভিটামিন ও মিনারেল যুক্ত পুষ্টি চাল সরবরাহ করা।

কিংডম অব নেদারল্যান্ড এবং অস্ট্রেলিয়ান এইড এর সহযোগিতায় ২০১৩ সাল থেকে ডবিøউএফপি এবং বাংলাদেশ সরকার এই উদ্যোগ গ্রহণ করে বলে আয়োজকরা জানান। অনুষ্ঠানে খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ওমর ফারুখ, রেনাটা ফার্মাসিউটিকালস’র মানব সম্পদ বিভাগের প্রধান নিসবাত আনোয়ার, ডবিøউএফপি’র প্রতিনিধি আতাউর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

জাতিসংঘ’এর বিশ^ খাদ্য কর্মসূচির রাইস ফর্টিফিকেশন’র প্রোগ্রাম অফিসার সাইয়েদা নেওয়াজ পর্না বাংলদেশে পুষ্টি চালের উপকারিতা বিষয়ক একটি প্রতিবেদন উপস্থাপন করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন এস আর এশিয়া বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর সুমাইয়া রশীদ। প্রায় ৩০ জন পোশাক শিল্পের প্রতিনিধি এতে অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন