বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কোস্টগার্ড ডিজি-তুরস্ক কোস্টগার্ড প্রধানের সাক্ষাৎ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০৪ এএম


বাংলাদেশ কোস্টগার্ডের ডিজি রিয়ার অ্যাডমিরাল এম আশরাফুল হকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন তুরস্ক কোস্টগার্ডের প্রধান আহমেদ কেনদির। গতকাল বুধবার রাজধানীর কোস্টগার্ড সদর দফতরে তাদের মধ্যে এ দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়।

কোস্টগার্ড সূত্রে জানা গেছে, সাক্ষাৎকালে তুরস্ক কোস্টগার্ডের প্রধান ও বাংলাদেশ কোস্টগার্ডের মহাপরিচালক একে অপরের সঙ্গে কুশল বিনিময় করেন। এসময় উভয় দেশের কোস্টগার্ড সদস্যদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ ও পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা করা হয়। এর আগে তুরস্ক কোস্টগার্ডের প্রধান সস্ত্রীক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাদুঘর পরিদর্শন করেন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর তিনি বাংলাদেশ কোস্টগার্ড সদর দফতরে এলে তাকে গার্ড অব অনার দেয়া হয়। গত মঙ্গলবার তুরস্ক কোস্টগার্ড প্রধান আহমেদ কেনদির সস্ত্রীক তিনজন সফরসঙ্গীসহ চারদিনের সফরে ঢাকায় আসেন। সফরকালে তিনি বাংলাদেশ ও তুরস্ক কোস্টগার্ডের মধ্যে দ্বিপাক্ষিক বিভিন্ন উচ্চ পর্যায়ের বৈঠকে অংশ নেবেন। এছাড়া তিনি স্বরাষ্ট্রমন্ত্রী ও নৌবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

সফরকালে তিনি সস্ত্রীক সাভারে অবস্থিত বাংলাদেশের জাতীয় স্মৃতিসৌধ ও গার্মেন্টস শিল্প, সোনারগাঁও লোক ও কারুশিল্প জাদুঘর এবং পানামনগর পরিদর্শন করবেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন