শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাবনায় শিল্পপতি তাঁর পুত্র দুদকের মামলায় গ্রেফতার

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৯, ৩:২৩ পিএম

প্রায় ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের দায়ে পাবনার ইন্ড্রাল ঔষধ কোম্পানী ও শিমলা হাসপাতাল এন্ড ডায়গনষ্টিক সেন্টারের মালিক আবুল হোসেন (৬০) ও তার পুত্র রাজিবুল ইসলাম রাজিবকে (২৬) গ্রেফতার করেছে দুদক।
বুধবার দুপুরে পাবনা পৌর এলাকার চাঁদাখার বাঁশতলা এলাকা থেকে তাদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়। দুদক পাবনার উপ-পরিচালক মোঃ মোয়াজ্জেম হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই খবর নিশ্চিত করেছেন । ইন্ড্রাল ঔষুধ কোম্পানী ও শিমলা ডায়াগনোস্টিক সেন্টার মালিক আবুল হোসেন ১৯৭৭ সাল থেকে বর্তমান পর্যন্ত নিজ নামে অর্জিত স্থাবর-অস্থাবর সম্পত্তি মিলিয়ে ৪০ কোটি ৬৬ লাখ ১৪ হাজার ৬১ টাকা অর্জন করেন। এর মধ্যে তার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ ৮ কোটি ৯১ লাখ ৯১ হাজার ৮২৯ টাকা।
অপরদিকে, তাঁর স্ত্রী মোছাঃ তাসলিমা হোসের নামে অর্জিত ২ কোটি ৪৯ লাখ ১ হাজার ২১৫ টাকার সম্পদের মধ্যে জ্ঞাত আয় বহির্ভুত ১ কোটি ৫ লাখ ৩১ হাজার ৯৩৮ টাকার সম্পদ অর্জনের প্রমান পায়। এ ছাড়া অনুসন্ধানে জানতে পারে আবুল হোসেনের পুত্র মোঃ রাজিবুল ইসলাম রাজিবের নামে ২ কোটি ৬৩ লাখ ৬১ হাজার ৫’শ টাকার সম্পদের মধ্যে জ্ঞাত আয় বহির্ভুত সম্পদের পরিমাণ ১ কোটি ৯৩ লাখ ৭৬ হাজার ৩’শ টাকা।
তিন জনের সম্পদের পরিমান ৪৫ কোটি ৭৮ লক্ষ ৭৬ হাজার ৭৭৬। এর মধ্যে ১১ কোটি ৯৫ লক্ষ ৬৭ টাকা জ্ঞাত আয় বর্হিভুত সম্পদ অর্জন করা হয়েছে।
দুদক পাবনার সাবেক উপ-পরিচালক মোঃ আবু বক্কর সিদ্দিক বাদী হয়ে পাবনা সদর থানায় ৩ জনের নামে পৃথক ৩টি মামলা দায়ের করেন। এই মামলায় গতকাল বুধবার আবুল হোসেন ও তার পুত্র রাজিবুল ইসলাম রাজিবকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করলে বিজ্ঞ আদালত তাঁদের জেল হাজতে প্রেরণের আদেশ দেন।
উল্লেখ্য, বিগত ২০১৮ সালে ২৮ আগষ্ট বেসরকারি টিভির সাংবাদিক সুবর্ণা আক্তার নদী হত্যা মামলায় তার ‘কথিত’ শ্বশুর শিল্পপতি আবুল হোসেন ও ‘কথিত’ স্বামী রাজিবুল ইসলাম রাজিব পাবনায় সুর্বণা আক্তার নদী হত্যা মামলায় অভিযুক্ত । তাঁরা আদালত থেকে জামিনে মুক্ত ছিলেন।
আজ বৃহষ্পতিবার পাবনার অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল ইবনে মিজান জানান, নারী সাংবাদিক সুবর্ণা নদী হত্যা মামলাটি বর্তমানে সিআইডি’র তদন্তাধীনে রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন