বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পুঁজিবাজারে পতনে সপ্তাহ শেষ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

 সপ্তাহের শেষ কার্যদিবসে গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সবকটি মূল্য সূচকের পতন হয়েছে। একই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ। এদিন ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৩১ পয়েন্ট কমে চার হাজার ৬৭১ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ আগের দিনের তুলনায় ১১ পয়েন্ট কমে এক হাজার ৬০৫ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই শরিয়াহ্ সূচক ৫ পয়েন্ট কমে এক হাজার ৫৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

সূচকের পতনের পাশাপাশি লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার দাম কমেছে। দিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১০৬ প্রতিষ্ঠান শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে কমেছে ১৯২টির। আর ৪৮টির দাম অপরিবর্তিত রয়েছে। দিনভর বাজারে লেনদেন হয়েছে ৪৩২ কোটি ৪১ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ৪৬২ কোটি ছয় লাখ টাকা। সে হিসাবে লেনদেন কমেছে ২৯ কোটি ৬৫ লাখ টাকা।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ২০৩ পয়েন্টে। বাজারে লেনদেন হয়েছে ২৫ কোটি ছয় লাখ টাকা। লেনদেন অংশ নেয়া ২৪৯ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৮২টির, কমেছে ১৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন